এবার অস্বচ্ছল মানুষদের পাশে সিমান্ত

করোনাভাইরাস আতঙ্কে আজ সারাদেশে। প্রাণঘাতি এই ভাইরাস নিয়ে সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও নানাভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন। নিচ্ছেন নানা পরামর্শ। এরই মধ্যে বন্ধ ঘোষণা করেছে দেশের নাটক ও চলচ্চিত্রের সমস্ত কার্যক্রম। এছাড়াও বন্ধ হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল অফিস আদালত।

করোনাভাইরাস নিয়ে তারকারা নানান ধরনের সচেতনা মূলক পোষ্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়ার পরামর্শ দিয়েছেন একঝাঁক তারকা। এছাড়াও সবাইকে মুখে মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধও করেছেন তাঁরা।

করোনার প্রভাবে ‘ঘরবন্দি’ অস্বচ্ছল শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতি ও জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। এছাড়াও তারকারায় রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন দরিদ্র মানুষের। তারই ধারাবাহিকতায় এবার ২০০ জন দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন চলচ্চিত্র অভিনেতা সিমান্ত।

তিনি দরিদ্র মানুষের জন্য নিজ উদ্যোগে নিত্য প্রয়োজনীয় দ্রব্য যেমন চাল, ডাল, তেল, সাবান, হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্ক বিতরণ করেন। তিনি সকলকে আহ্বান জানান দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

এ প্রসঙ্গে চলচ্চিত্র অভিনেতা সিমান্ত বলেন, ‘আমার একার পক্ষে এটা কখনোই সম্ভব নয় যে, আমি সকলকে সহযোগিতা করবো। তাই সকলকে আহ্বান জানাচ্ছি নিজ অবস্থান থেকে সকলে আমরা ঝাঁপিয়ে পড়ি মানবতার সেবায়।’

তিনি আরও বলেন, ‘সবাই নিজের বাসায় সাবধানে থাকুন। আমাদের সবাইকে যার যার জায়গা থেকে সতর্ক থাকতে হবে। প্রয়োজনে কিছু দিন ঘরে থাকতে হবে। আমরা যদি সতর্ক না থাকি, তা হলে এই ভাইরাস ছড়াতে বেশি সময় লাগবে না। সে জন্য আগে থেকেই সতর্ক থাকতে হবে।’

উল্লেখ্য, ভালোবাসা জিন্দাবাদ, ছুঁয়ে দিলে মন, অ্যাকশন জেসমিন, আমি তোমার হতে চাই, পাষাণ, ওয়ান ওয়ে, বাদশা দা ডন, শূটার, বিজলী, ভালোবাসতে মন লাগে সহ জনপ্রিয় ছবিতে অভিনয় করে বেশ পরিচিতি এবং প্রশংসা কুড়িয়েছেন সিমান্ত।

Ad