‘সবাইকে যার যার জায়গা থেকে সতর্ক থাকতে হবে’

করোনাভাইরাস আতঙ্কে আজ সারাদেশে। প্রাণঘাতি এই ভাইরাস নিয়ে সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও নানাভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন। নিচ্ছেন নানা পরামর্শ। এরই মধ্যে বন্ধ ঘোষণা করেছে দেশের নাটক ও চলচ্চিত্রের সমস্ত কার্যক্রম। এছাড়াও বন্ধ হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল অফিস আদালত।

বর্তমানে নারায়ণগঞ্জে ‘ঘরবন্দি’ আছেন চিত্রনায়ক সালমান জাফরী। তিনি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়ার পরামর্শ দেন। এছাড়াও সবাইকে মুখে মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধ করেন তিনি।

এ প্রসঙ্গে চিত্রনায়ক সালমান জাফরী বলেন, ‘বর্তমানে আমি নারায়ণগঞ্জে নিজের গ্রামের বাসায় আছি। এই পরিস্থিতিতে আমার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি মেহেনতি মানুষের পাশে থাকার, বাকিটা আল্লাহ্ পাকের ভরসা। আমি গ্রামের মানুষ সাহায্য করছি। সামনে আরও বড় পরিকল্পনা আছে। সবাই আমার জন্য দোয়া করেন।’

তিনি আরও বলেন, ‘সবাই নিজের বাসায় সাবধানে থাকুন। আমাদের সবাইকে যার যার জায়গা থেকে সতর্ক থাকতে হবে। প্রয়োজনে কিছু দিন ঘরে থাকতে হবে। আমরা যদি সতর্ক না থাকি, তা হলে এই ভাইরাস ছড়াতে বেশি সময় লাগবে না। সে জন্য আগে থেকেই সতর্ক থাকতে হবে।’

এদিকে, করোনাভাইরাসের কারনে চিত্রনায়ক সালমান জাফরী অভিনীত ‘সুপার খেলোয়াড়’ ছবিটির শুটিং বন্ধ হয়েছে। এই ছবিটি নির্মাণ করছেন নির্মাতা মাসুদ আজাদ। করোনার কারনে ‘ভালোবাসার দিওয়ানা’ ছবিটির ডাবিংও বন্ধ হয়েছে। এছাড়াও ‘দরদ’ নামের একটি ছবিরও শুটিং বন্ধ হয়েছে।

Ad