সবাই নিজের বাসায় সাবধানে থাকুন : রিতিষা গাঙ্গুলী

করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। ভারতে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে অনেকের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার স্বার্থে দেশজুড়ে লক ডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এবং জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার।

করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোস্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে।

বর্তমানে কলকাতায় ‘ঘরবন্দি’ আছেন অভিনেত্রী রিতিষা গাঙ্গুলী। তিনি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়ার পরামর্শ দেন। এছাড়াও সবাইকে মুখে মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধ করেন তিনি।

এ প্রসঙ্গে অভিনেত্রী রিতিষা গাঙ্গুলী বলেন, ‘বর্তমানে আমি বাসায় আছি। সবাই নিজের বাসায় সাবধানে থাকুন। আমাদের সবাইকে যার যার জায়গা থেকে সতর্ক থাকতে হবে। প্রয়োজনে কিছু দিন ঘরে থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা যদি সতর্ক না থাকি, তা হলে এই ভাইরাস ছড়াতে বেশি সময় লাগবে না। সে জন্য আগে থেকেই সতর্ক থাকতে হবে। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমি বাসা থেকে বের হবো না। যেকোন কাজ করতে হলেই শারীরিক সুস্থতাটা খুব জরুরী। বিশেষ করে করোনা ভাইরাসের মতো মহামারীর কবল থেকে বাঁচতেও সুস্বাস্থ্য প্রয়োজন।’

উল্লেখ, ‘বোঝে না সে বোঝে না’ সিরিয়ালে অভিনয় করে ছোটপর্দায় অভিষেক ঘটে তার। সম্প্রতি শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত পথিকৃৎ বসুর পরিচালনায় ‘কে তুমি নন্দিনী’ ছবিতে অভিনয় করেছেন তিনি। এই ছবির মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয়েছে তার।

তিনি বর্তমানে সিরিয়াল, ওয়েব সিরিজ এবং মিউজিক ভিডিও নিয়ে ব্যস্ত সময় পার করছেন। পাশাপাশি নেহাল দত্ত পরিচালিত ‘জিও জামাই’ ছবিতেও অভিনয় করছেন তিনি। এছাড়াও তিনি বাংলাদেশের মিডিয়াতে কাজ করতে চান।

Ad