‘১ লাখ মানুষকে খাবার দেওয়ার পরিকল্পনা করা হয়েছে’

সকলের প্রতি কৃতজ্ঞতা। পরম করুণাময়ের অশেষ কৃপায়, আপনাদের সহায্য নিয়ে ঘরে বসেই এ পর্যন্ত পার্বতীপুরে ৫০ টি পরিবারের ১ মাসের খাবারের ব্যবস্থা করা গেছে। প্রায় ২০০০ অসহায় প্রতিবন্ধীর জন্য ২০০০ সাবান এবং ৭ দিনের খাবারের ব্যবস্থা করা হয়েছে। ১লা মে থেকে শুরু হয়েছে ১০,০০০ মানুষকে পর্যায়ক্রমে অন্তত একবেলা খাবার দেওয়া। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী আগামী ২০ মে পর্যন্ত এই খাবার দেওয়া হবে।

পর্যায়ক্রমে রাজধানীর সুবিধাবঞ্চিত ও নিন্ম আয়ের ১,০০,০০০ মানুষকে অন্তত একবেলা খাবার দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। যদি সামর্থ্যবানেরা এই কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, তাহলে পুরো পরিকল্পনা বাস্তবায়ন সহজ হবে। এই কাজ কারও একার পক্ষে সম্ভব না। আনেকের একটু একটু সহযোগিতার ফলে হয়তো একবেলা হলেও খাবার জুটবে লাখো মুখে।

মানুষের জন্যই তো মানুষ, নিশ্চই আরও লাখো মানুষ এগিয়ে আসবেন তাঁদের জন্য। অনেকেই এই কাজে সহেযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সবার সহযোগিতা নিয়ে এই কাজ আমরা অব্যাহত রাখতে চাই।

খাবার তৈরিসহ বিতরণের সার্বিক তদারকি করছে ”মাদল খাবার ঘর” এবং পথশিশু ও ছিন্নমূল মানুষদের মাঝে বিতরণের জন্য ”আরন্যক আলো ফাউন্ডেশন” সহায়তা করছে। সহায়তা করছেন আরও অনেকেই যেন খাবারটি একদমই সুবিধাবঞ্চিত মানুষের হাতে পৌঁছায়। খবরের কাগজ, বিভিন্ন মিডিয়া সাহায্য করছে যেন পরিকল্পনাটি সফল হয়, মানুষের সাহায্য হয়। অশেষ কৃতজ্ঞতা।

আপনারা পাশে আছেন, সাহায্যের হাত বাড়িয়েছেন তাই ডু-নেশান সাহস করে উদ্যোগী হয়েছে মাত্র, প্রকৃত অর্থে বাস্তবায়ন করছেন আপনারা সকলে। চলুন আমরা সবাই একে অনের ভরসা হবার চেষ্টা করি, অন্যকে বিশ্বাস করি, ভালবাসি। সকলকে ধন্যবাদ। জয় হোক মানবতার, জয় হোক মানুষের

Ad