এ যেন এক আনন্দহীন জন্মদিন : রাকিব বাবু

গতকাল (৩০ জুন) ছিল গুনি ফ্যাশন ডিজাইনার স্টাইলিশ এবং কোরিওগ্রাফার রাকিব বাবু জন্মদিন। প্রথমেই তাকে এসকে মিডিয়ার পক্ষ থেকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। তিনি এই দিনে রাজশাহীতে জন্মগ্রহণ করেন। এছাড়াও তিনি মা’বাবার একমাত্র সন্তান।

ছোট বেলা থেকেই ফ্যাশনের সাথে বেশ সক্ষতা ছিল। বড় হওয়ার সাথে সাথে ফ্যাশন ডিজাইনার হওয়ার স্বপ্নটাও বড় হয়েছে। একই সময় গ্রাজুয়েশন শেষ করে ফ্যাশন ডিজাইনার হয়ে গেলেন। ফ্যাশন ডিজাইনিং এর পাশাপাশি স্টাইলিংটাকেও বেশ অন্যমাত্রা দিয়েছেন।

এত বিনয়ী মানুষ হয়তো কমই হয় তার মতো। সদা মিষ্টি হাসি তার মুখে, সবার সাথে সুন্দর করে কথা বলায় যেন একটা মাধুর্য ছড়ায় তিনি। জন্মদিন মানেই তো স্পেশাল দিন বা কিছু প্ল্যানিং?

এমনি কয়েক বছর ধরে সেভাবে সেলিব্রেশন করি না। মা ও পরিবার বন্ধু-বান্ধবীদের মিস করছি সবাই একবার হলেও দেখা করতে আসে কিন্তু এইবার তো কোনভাবেই সম্ভব না। সবাই ফোন করছে এসএমএস দিচ্ছি ফেসবুকে উইশ করছে। এ যেন এক আনন্দহীন জন্মদিন।

কাজ নিয়ে কথা বলি, সামনে তো আবার ঈদ? আসলে কাজ বলতে যেভাবে আমরা ভাবছি তেমনটা হচ্ছেনা খুবই কম কাজ। আমাদের ফটোশুট বলেন আর ফ্যাশন শো বলেন সবই একরকম বন্ধই হয়ে গেছে। ফটোশুট হাতে গোনা কয়েকটা হচ্ছে আমিও করছি কিন্তু আশা করছি আল্লাহ হয়তো সব ঠিক করে দিবে, ফুল দমে কাজে ফিরবো।

সবশেষে যদি আপনার পাঠকদের জন্য কিছু বলেন? উত্তরে রাকিব বাবু বলেন, ‘একটা কথাই বলব সবাই একটু সাবধানে থাকবেন আর আমার জন্য দোয়া করবেন। জীবনে যেন আবার সেই আগের কর্মব্যস্ত দিন ফিরে আসে এই কামনাই করি।’

Ad