নাঈম এবং মৌসুমীকে নিয়ে বিশালের ‘তোমাকেই বলে দেবো’

আফজালুর ফেরদৌস রুমন : ছোটবেলার বন্ধু রাতুলের সাথে বিয়ে ঠিক হয় নিশাতের, তাও নিশাতের নিজের পছন্দের কথা জানতে পেরে তার বাবা এই বিয়ের আয়োজন করেন। হঠাৎ গায়ে হলুদের রাতে নিশাত তার বাবাকে বলে সে এই বিয়ে করবে না। এই হঠাৎ নেয়া সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে নিশাত জানায়, রাতুল বন্ধু হিসেবে ভালো।

কিন্তু নিশাত নিশ্চিত নয় স্বামী হিসেবে রাতুলের সাথে সেই বন্ধুতা থাকবে কিনা!! একটা টানা-পোড়েন আর অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছে নিশাত। এরই মাঝে নিশাতের সাথে পরিচয় হয় ফুয়াদের। প্রথমদিকে খুব একটা পছন্দ না হলেও ধীরে ধীরে ফুয়াদের প্রতি দুর্বল হয়ে যায়।

এদিকে ফুয়াদ খুব আবেগপ্রবন একজন মানুষ কিন্তু কেনো যেন নিশাতের প্রতি তার কোনো আবেগ সে প্রকাশ করে না। এভাবেই এগিয়ে চলতে থাকে গল্প। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘তোমাকেই বলে দেব’ নামের নাটক।

দীর্ঘ প্রায় এক বছর পরে টেলিভিশনের পর্দায় তার পরিচালিত নতুন নাটক নিয়ে হাজির হচ্ছেন সময়ের অন্যতম দক্ষ এবং আলোচিত পরিচালক মাকসুদুর রহমান বিশাল। দাগ, তোমার জন্য এক পৃথিবী, দ্যা হিরো, লাকী সেভেন, প্রমিস এর মতো জনপ্রিয় এবং আলোচিত নাটক এবং টেলিফিল্ম বানিয়ে এরই মাঝে নিজেকে জনপ্রিয় একজন নির্মাতা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন বিশাল।

সাধারণত রোমান্টিক নাটক পরিচালনা করতে দেখা গেলেও গত কোরবানির ঈদে সমকালীন সামাজিক ইস্যু নিয়ে ‘আক্ষেপ’ নামক একটি নাটক বানিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি।

পরিচালক বিশাল জানান, আমি মূলত রোমান্টিক গল্পেই কাজ করি। ‘তোমাকেই বলে দেব’ নাটকটি রোমান্টিক ঘরানার হলেও এর মাঝে একটা ছেলে-মেয়ের বন্ধুত্ব, বাবার সাথে আদরের মেয়ের সম্পর্ক সহ আরো বেশকিছু বিষয় সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে। নাঈম, মৌসুমী, অনিক সহ সকল শিল্পী থেকে শুরু করে প্রোডাকশনের সকলেই আমাকে প্রচুর সহযোগিতা করেছেন।

তাই নিজের চেস্টা এবং ভালোবাসা দিয়ে এবার দর্শকদের জন্য নিয়ে আসছি ‘তোমাকেই বলে দেব’। নাটকের গল্প, শিল্পী কলাকুশলীদের চেষ্টা এবং তাদের দক্ষতা, নির্মাণ সব মিলিয়ে নাটকটি সবার কাছে ভালো লাগবে বলেই আশা করছি আমি।

‘তোমাকেই বলে দেব’ শিরোনামে নাটকটি লিখেছেন তানিন রহমান এবং পরিচালনা করেছেন মাকসুদুর রহমান বিশাল। এমআরবি প্রোডাকশনের প্রথম প্রযোজনার এই নাটকটিতে অভিনয় করেছেন নাঈম, মৌসুমী হামিদ, আরফান অনিক, মাসুম বাসার, পাপিয়াসহ আরো অনেকে। নাটকটি আজ ৫ই জুলাই রাত ৯ টায় বাংলাভিশনে প্রচারিত হবে।

ছোটবেলার বন্ধু রাতুলের সাথে বিয়ে ঠিক হয় নিশাতের, তাও নিশাতের নিজের পছন্দের কথা জানতে পেরে তার বাবা এই বিয়ের আয়োজন করেন। হঠাৎ গায়ে হলুদের রাতে নিশাত তার বাবাকে বলে সে এই বিয়ে করবে না। এই হঠাৎ নেয়া সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে নিশাত জানায়, রাতুল বন্ধু হিসেবে ভালো। কিন্তু নিশাত নিশ্চিত নয় স্বামী হিসেবে রাতুলের সাথে সেই বন্ধুতা থাকবে কিনা!! একটা টানা-পোড়েন আর অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছে নিশাত। এরই মাঝে নিশাতের সাথে পরিচয় হয় ফুয়াদের। প্রথমদিকে খুব একটা পছন্দ না হলেও ধীরে ধীরে ফুয়াদের প্রতি দুর্বল হয়ে যায়। এদিকে ফুয়াদ খুব আবেগপ্রবন একজন মানুষ কিন্তু কেনো যেন নিশাতের প্রতি তার কোনো আবেগ সে প্রকাশ করে না। এভাবেই এগিয়ে চলতে থাকে গল্প। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘তোমাকেই বলে দেবো’ নামের নাটক।

দীর্ঘ প্রায় এক বছর পরে টেলিভিশনের পর্দায় তার পরিচালিত নতুন নাটক নিয়ে হাজির হচ্ছেন সময়ের অন্যতম দক্ষ এবং আলোচিত পরিচালক মাকসুদুর রহমান বিশাল। দাগ, তোমার জন্য এক পৃথিবী, দ্যা হিরো, লাকী সেভেন, প্রমিস এর মতো জনপ্রিয় এবং আলোচিত নাটক এবং টেলিফিল্ম বানিয়ে এরই মাঝে নিজেকে জনপ্রিয় একজন নির্মাতা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন বিশাল। সাধারণত রোমান্টিক নাটক পরিচালনা করতে দেখা গেলেও গত কোরবানির ঈদে সমকালীন সামাজিক ইস্যু নিয়ে ‘আক্ষেপ’ নামক একটি নাটক বানিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি।

পরিচালক বিশাল জানান, আমি মূলত রোমান্টিক গল্পেই কাজ করি। ‘তোমাকেই বলে দেব’ নাটকটি রোমান্টিক ঘরানার হলেও এর মাঝে একটা ছেলে-মেয়ের বন্ধুত্ব, বাবার সাথে আদরের মেয়ের সম্পর্ক সহ আরো বেশকিছু বিষয় সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে। নাঈম, মৌসুমী, অনিক সহ সকল শিল্পী থেকে শুরু করে প্রোডাকশনের সকলেই আমাকে প্রচুর সহযোগিতা করেছেন। তাই নিজের চেস্টা এবং ভালোবাসা দিয়ে এবার দর্শকদের জন্য নিয়ে আসছি ‘তোমাকেই বলে দেবো’। নাটকের গল্প, শিল্পী কলাকুশলীদের চেষ্টা এবং তাদের দক্ষতা, নির্মাণ সব মিলিয়ে নাটকটি সবার কাছে ভালো লাগবে বলেই আশা করছি আমি।

‘তোমাকেই বলে দেবো’ শিরোনামে নাটকটি লিখেছেন তানিন রহমান এবং পরিচালনা করেছেন মাকসুদুর রহমান বিশাল। এমআরবি প্রোডাকশনের প্রথম প্রযোজনার এই নাটকটিতে অভিনয় করেছেন নাঈম, মৌসুমী হামিদ, আরফান অনিক, মাসুম বাসার, পাপিয়াসহ আরো অনেকে। নাটকটি আজ ৫ই জুলাই রাত ৯ টায় বাংলাভিশনে প্রচারিত হবে।

Ad