প্রথমবার কাজল আরেফিন অমির নাটকে মৃদুল হাসান হৃদয়

আফজালুর ফেরদৌস রুমন : করোনার থাবার থমকে যাওয়া বিনোদন ইন্ডাস্ট্রি আবারো একটু একটু করে সচল হচ্ছে। লকডাউনে সব কাজ বন্ধ থাকার পরে আসন্ন ঈদ উপলক্ষে ছোট পর্দার জন্য কিছু নাটক এবং টেলিফিল্মের কাজ শুরু হয়েছে। সচেতনতার সাথে নিয়মনীতি এবং সাবধানতা মেনে প্রযোজক, পরিচালক, শিল্পী এবং কলাকুশলীরা কাজে ফিরছেন।

এরই ধারাবাহিকতায় এই সময়ের অন্যতম আলচিত এবং মেধাবী তরুন অভিনেতা মৃদুল হাসান হৃদয় আসন্ন ঈদে বেশকয়েকটি নাটক নিয়ে হাজির হচ্ছেন টেলিভিশন এবং ইউটিউব চ্যানেলে। তবে ক্যারিয়ারের এই পর্যায়ে এসে এই প্রথমবারের মতো ছোট পর্দার এই সময়ের অন্যতম জনপ্রিয় নির্মাতা কাজল আরেফিন অমির পরিচালনায় ‘হোয়াই’ নামক একটি ভিন্নধর্মী গল্পের নাটকে অভিনয় করলেন হৃদয়। মিডিয়াতে বেশকিছুদিন কাজ করার বদৌলতে যে কয়জন পরিচালকদের সাথে কাজ করার ইচ্ছা বা আগ্রহ ছিলো তার মধ্যে অন্যতম একটি নাম কাজল আরেফিন অমি বলে জানিয়েছেন হৃদয়।

অবশেষে এই ঈদ উপলক্ষে নির্মিত একটি নাটকে কাজল আরেফিন অমি’র পরিচালনায় কাজ করার সেই সুযোগটা পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তিনি। গতানুগতিক ধারা থেকে বের হয়ে ভিন্নধর্মী একটি গল্প নিয়ে এই নাটকটি নির্মান করা হয়েছে বলে জানিয়েছেন হৃদয়। তৌসিফ মাহবুব এবং সাবিলা নূর এর সাথে ‘হোয়াই’ নাটকে গুরুত্বপূর্ণ একটি প্যারালাল চরিত্রে অভিনয় করেছেন হৃদয়।

গত সপ্তাহে ঢাকার অদূরে সাভারে করোনা কালীন বিধিনিষেধ মেনে সেফটির ব্যাপারটা মাথায় রেখেই শ্যুটিং সম্পন্ন হয়েছে ‘হোয়াই’ নামক নাটকটির। দর্শকেরা নাটকটি দেখে হতাশ হবেন না বলেই আশাবাদ ব্যক্ত করেন এই তরুন অভিনয় শিল্পী। ঈদ অনুষ্ঠানমালায় দেশের একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলে জানা গেছে।

Ad