প্রথমবার একসাথে মাহি-রোশান

আফজালুর ফেরদৌস রুমন : করোনার কারনে থমকে যাওয়া বিনোদন ইন্ডাস্ট্রি আবারো একটু একটু করে নতুন করে কাজে ফিরতে শুরু করেছে। টেলিভিশন ইন্ডাস্ট্রি বলা যায় মোটামুটি পুরোদমেই কাজে ফিরেছে। তবে শ্যুটিং বা ডাবিং শুরু না হলেও সিনেমা ইন্ডাস্ট্রি নতুন সিনেমার প্ল্যান, শিল্পী তালিকা চূড়ান্ত বা সম্ভাব্য শ্যুটিং শুরুর ডেট ফাইনাল করে নিচ্ছে।

এরই ধারাবাহিকতায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মুস্তাফিজুর রহমান মানিকের ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান প্রাপ্ত ‘আশীর্বাদ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি ও আলোচিত সম্ভাবনাময় চিত্রনায়ক জিয়াউল রোশান। উল্লেখ্য এই সিনেমার মাধ্যমে প্রথমবার জুটি বাধতে যাচ্ছেন মাহি-রোশান।

ক্যারিয়ারে বেশ ভালো সময় পার করছেন মাহিয়া মাহি। গত কোরবানির ঈদে রায়হান রাফির পরিচালনায় শর্টফিল্ম ‘অক্সিজেন’ এ তার অভিনয় নতুন করে আলোচনায় এসেছে। নন-গ্ল্যামারাস একটি মধ্যবিত্ত তরুনীর চরিত্রে নিজের সেরাটাই দিয়েছেন তিনি। সামনে সুপারস্টার শাকিব খানের সাথে ‘নবাব এলএলবি’, শিবলী নোমানের সাথে ‘মন দেব মন নেব’, সায়মন সাদিকের সাথে ‘আনন্দ অশ্রু’, সিয়াম আহমেদের সাথে ‘স্বপ্নবাজি’, ইমনের সাথে ‘ব্লাড’, ডি এ তায়েবের সাথে ‘অফিসার’ সিনেমায় দেখা যাবে তাকে।

এরমধ্যে কিছু সিনেমার শ্যুটিং শুরু হবে, কিছু সিনেমার শ্যুটিং শেষ, আবার কিছু সিনেমার অল্প কিছু কাজ বাকি। নির্দিষ্ট নায়ক বা গন্ডিতে আটকা না থেকে ভিন্ন ভিন্ন নায়কের সাথেই জুটি বেধে ভিন্নধর্মী সিনেমায় কাজ করছেন মাহি। এবার রোশানের সাথে ‘আশর্বাদ’ সিনেমায় তাকে ভিন্নভাবে তুলে ধরা হবে বলেই আশা করা যায়।

এই সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে মাহি জানান, ‘মানিক ভাইয়া অনেক গুণী একজন পরিচালক। ‘আশীর্বাদ’র গল্পে আমার অনেক অভিনয়ের সুযোগ রয়েছে। এছাড়া রোশানের সঙ্গে আমার প্রথম কাজ। দর্শকেরা হতাশ হবেন না।’

অন্যদিকে অল্প কয়টি সিনেমায় অভিনয় করলেও, ফিটনেস, লুক, নৃত্য পারদর্শীতা, হাইট এবং ভয়েস দিয়ে এরইমাঝে আলোচনায় রোশান। নিজেকে আগামী দিনের সম্ভাবনাময় নায়ক হিসেবে প্রমান করেছেন তিনি।

দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় র‍্যাব অফিসার এবং অন্যন্য মামুনের ‘সাইকো’ সিনেমায় পূজা চেরীর সাথে রোমান্টিক চরিত্রে অভিনয় করেছেন তিনি। এই সিনেমা দুটি মুক্তি পেলে নায়ক হিসেবে নিজের জায়গা আরো অনেকটা পাকাপোক্ত করতে সক্ষম হবেন তিনি একথা বলা যায় নিঃসন্দেহে।

প্রযোজনা সংস্থা সুত্রে জানা গেছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই সেপ্টেম্বর থেকেই ‘আশীর্বাদ’ সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা আছে। সিনেমাটির সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। সিনেমাটির সহ-প্রযোজক এবং কাহিনীকার হিসেবে আছেন জেনিফার ফেরদৌস।

Ad