‘বীরত্ব’ চলচ্চিত্রে শিপন-সালওয়া

আফজালুর ফেরদৌস রুমন : করোনাকাল কাটিয়ে প্রায় স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করছে বিনোদন ইন্ডাস্ট্রি। বেশ কয়েকটি সিনেমার নাম ঘোষনা এবং শিল্পী তালিকাও প্রকাশ করেছে প্রযোজক এবং নির্মাতারা। এখন অবস্থা দেখে যা বোঝা যায় যে, আগামী মাস থেকেই কাজ ফিরছেন শিল্পী এবং কলাকুশলীরা৷

এরই ধারাবাহিকতায় ‘বীরত্ব’ নামে আজ নতুন একটি সিনেমার ঘোষনা দিলেন নির্মাতা সাইদুল ইসলাম রানা। এই সিনেমার মাধ্যমে জুটি বাধতে যাচ্ছেন অভিনেতা শিপন মিত্র এবং নিশাত নাওয়ার সালওয়া।

‘দেশা- দ্য লিডার’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে দর্শকের কাছে পরিচিতি এবং প্রশংসা পান শিপন মিত্র। অন্যন্য মামুনের পরিচালনায় ‘বন্ধন’ নামক আরেকটি সিনেমার কাজ শেষ করেছেন তিনি। বর্তমানে মিউজিক ভিডিও ও নাটকে অভিনয় করেও প্রশংসিত হচ্ছেন তিনি।

চুক্তিবদ্ধ হওয়া নতুন সিনেমা নিয়ে শিপন জানান, মহামারি করোনার কারণে দীর্ঘদিন নতুন কোনো সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়নি। অবশেষে আজকে বীরত্ব নামের নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হলাম। সিনেমার গল্প এবং আমার চরিত্রটি অন্যরকম। সিনেমার গল্পটা শুনেই খুব পছন্দ হয়েছে। ‘বীরত্ব’ সবশ্রেনীর দর্শকদের কাছে ভালো লাগবে বলেই আমি বিশ্বাস করি।

অন্যদিকে কোন সিনেমা মুক্তি না পেলেও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’র প্রথম রানারআপ নিশাত নাওয়ার সালওয়া এরই মাঝে দুইটি সিনেমায় কাজ করছেন। এবং তৃতীয় সিনেমা সিনেমা হিসেবে ‘বীরত্ব’তে চুক্তিবদ্ধ হলেন তিনি। কিংবদন্তি অভিনেত্রী কবরীর পরিচালনা ‘এই তুমি সেই তুমি’ সিনেমার দুদিন কাজ করার পর করোনা পরিস্থিতি উদয় হয়। এখন অবস্থার একটু পরিবর্তন হবার পর অভিনেত্রী এবং পরিচালক কবরীর বাসায় রিহার্সেল করছেন তিনি।

এছাড়া ’স্বপ্নে দেখা রাজকন্যা’ নামে আরো একটি সিনেমার কাজ শেষ করেছেন তিনি। ‘বীরত্ব’ সিনেমা নিয়ে নবাগত সালওয়া বলেন, অনেক দিন ধরেই সিনেমাটি নিয়ে কথা হচ্ছিলো। করোনার কারণে যেহেতু আমি সিলেটে ছিলাম এবং পুরোপুরি স্ক্রিপ্টের কাজও শেষ হয়নি তখন। সেভাবে কোনো কিছুই আগায়নি। স্ক্রিপ্টের কাজ শেষ হওয়ার পর পড়ি। গল্প এবং আমার চরিত্রটি বেশ ভালো লেগেছে। তাই রাজি হয়ে গেলাম। দর্শকদের সামনে বিনোদনের সব আয়োজন নিয়েই হাজির হবে ‘বীরত্ব’।

ড্রামা,অ্যাকশন থ্রিলারধর্মী এই সিনেমার চিত্রনাট্য,সংলাপ ও পরিচালনার দায়িত্বে আছেন সাইদুল ইসলাম রানা। পরিচালক সাইদুল ইসলাম রানা জানান, সবকিছু ঠিকঠাক থাকলে আমার আগামী অক্টোবর মাস থেকে ‘বীরত্ব’ সিনেমার শুটিং শুরু করবো। পিং পং এন্টারটেইনমেন্ট এর ব্যানারে ‘বীরত্ব’ সিনেমাটি প্রযোজনা করছেন শুক্লা বনিক এবং নির্বাহী প্রযোজক হিসেবে আছেন রঞ্জুন দক্ত ও তুষার এইচ তুর্য।

Ad