‘পাঞ্চ’ সিনেমায় নকীবের সুরে গাইলেন সামিনা

আফজালুর ফেরদৌস রুমন : জন্ম থেকেই জ্বলছি মাগো, আমার বুকের মধ্যখানে, আমার দুই চোখে দুই নদী, একবার যদি কেউ, কবিতা পড়ার প্রহর, ফুল পথে ফুল ঝরে, আমার মাঝে নাই এখন আমি সহ অসংখ্য জনপ্রিয় গানের গায়িকা সামিনা চৌধুরী আবারো সিনেমার একটি গানে কন্ঠ দিলেন।

দেশের অন্যতম জনপ্রিয় এবং দক্ষ সুরকার নকীব খানের সুরে ‘পাঞ্চ’ সিনেমার একটি গানে কন্ঠ দিলেন তিনি। এর আগে নকীব খানের সুরে অনেক গানে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী। কিন্তু এই প্রথম তার সুরে প্লেব্যাক করলেন দেশের নন্দিত এই শিল্পী। গানের শিরোনাম ‘এখনও অলস রাত বাকি’।

কৌশিক শংকর দাশ পরিচালিত প্রথম সিনেমা ‘পাঞ্চ’ সিনেমার জন্য গতকাল রাজধানীর একটি স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে।গানটি লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী। উল্লেখ্য ‘পাঞ্চ’ সিনেমায় তিনটি গান থাকবে বলে জানা গেছে।

অহেতুক বা কারন ছাড়াই না বরং সিনেমার গল্প এবং চিত্রনাট্যের চাহিদা অনুযায়ী গানগুলো সেলুলয়েডে তুলে ধরা হবে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন সিনেমার প্রযোজক মোমিনুল হক।

জনপ্রিয় নাট্য নির্মাতা কৌশিক শংকর দাশের প্রথম সিনেমা ‘পাঞ্চ’। নাম ঘোষনার পর থেকেই ভিন্নধর্মী সাবজেক্ট এবং শিল্পী তালিকা নিয়ে বেশ আলোচিত এই সিনেমাটি৷ জিরো আওয়ার ফিল্মসের ব্যানারে নির্মিতব্য এই সিনেমার শ্যুটিং শুরু হয়েছিলো গত ২৯ জানুয়ারি।

জানা যায়, প্রায় ২০ শতাংশ শুটিং সম্পন্ন করা হয়। এর মাঝেই করোনা পরিস্থিতি উদয় হলে শুটিং বন্ধ করে দেয়া হয়। করোনা এবং আন্তর্জাতিক কিছু বিধিনিষেধের কারনে এখনো এই সিনেমার শ্যুটিং শুরু করা যাচ্ছেনা।

থাইল্যান্ড থেকে ‘জাইকা’ নামের ফাইটিং টিম আসার কথা। উল্লেখ্য ‘জাইকা’ বলিউডের ‘বাগি’ সিরিজ, ‘রকি হ্যান্ডসাম’, ‘রাবাতা’ এবং ‘বাহুবলী’ সহ নেটফ্লিক্সের ‘বার্ড অব ব্লাড’ এর মতো প্রজেক্টে কাজ করেছে। তাদের সাথে মুম্বাই ও কলকাতা থেকে দুজনের শুটিংয়ে অংশগ্রহণ করার কথা। করোনার কারনে এখনো বেশিরভাগ ফ্লাইট বন্ধ।

অন্যদিকে মিক্সড মার্শাল আর্টের উপর ভিত্তি করে সিনেমার গল্প। অনেকগুলো বক্সিং এবং এমএমএ( মিক্সড মার্শাল অার্ট) এর দৃশ্য রয়েছে সিনেমায়। থাইল্যান্ডের টিম না এলে অ্যাকশন ও এসব দৃশ্যের কাজ সম্ভব নয়। আবার অন্যদিকে সিনেমার মূল চরিত্রের অভিনেতা সহ আরো কিছু শিল্পীর গল্পের চাহিদা অনুযায়ী বডি এবং ফিটনেসের ব্যাপার রয়েছে।

সবকিছু বিবেচনা করে আগামী জানুয়ারি মাসে বাকি অংশের শুটিং শুরু করা হবে বলে জানা গেছে প্রযোজনা সংস্থা সুত্রে। কারন একটু দেরী হলেও সিনেমার কোয়ালিটির সাথে কোনো কম্প্রোমাইজ করতে রাজি নন প্রযোজক এবং পরিচালক। বাংলাদেশের একটি সিনেমা হলেও এটিকে আন্তর্জাতিক মানের সাথে টক্কর দেবার মতো করেই নির্মান করতে চাচ্ছেন তারা।

‘পাঞ্চ’ সিনেমার সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মোমিনুল হক এবং কৌশিক শংকর দাশ। ‘পাঞ্চ’ সিনেমায় অভিনয় করছেন নিলয় আলমগীর, মেঘলা মুক্তা, মোমেনা চৌধুরী, ফারহাদ লিমন প্রমুখ। এই সিনেমায় একজন বক্সারের চরিত্রে নিলয়ের লুক ইতিমধ্যে সাড়া ফেলেছে সিনেমাপ্রমীদের কাছে।

বক্সঅফিসে ‘পাঞ্চ’ কতোটা সাড়া ফেলে সেটা সিনেমা মুক্তির পরই বোঝা যাবে। তবে বাংলা চলচ্চিত্রের দুঃসময় কাটিয়ে উঠার চেস্টা হিসেবে সুস্থধারার ভিন্নধর্মী বানিজ্যিক সিনেমা নির্মান এবং দর্শকদের ভালো কিছু উপহার দেয়ার চিন্তাটা করার জন্য এই সিনেমা সংশ্লিষ্ট সকলের জন্য রইলো শুভকামনা।

Ad