আসছে সৌরভ কুন্ডু’র ‘গিরগিটি’

আফজালুর ফেরদৌস রুমন : মানুষ তার জীবনের বিভিন্ন স্তরে বিভিন্ন কারণে অবস্থার পরিপ্রেক্ষিতে নানা রকম রূপ ধারন করে। সেই রূপ আবার বদলায় ক্ষণে ক্ষণে পারিপার্শ্বিকতা এবং তার সাথে ঘটে যাওয়া নানা ঘটনার প্রবাহ চক্রে। মানুষের রঙ বদলের এমনই গল্পে নয়ে তরুণ নির্মাতা সৌরভ কুন্ডু নির্মাণ করছেন তার প্রথম চলচিত্র ‘গিরগিটি’।

ক্রাইম সাসপেন্স থ্রিলারধর্মী গল্পের ‘গিরগিটি’ সিনেমার শুটিং শুরু হয়েছিল মানিকগঞ্জে চলতি বছরের জানুয়ারিতে। পরবর্তীতে করোনা পরিস্থিতির কারনে সব ধরনের কাজ বন্ধ ছিলো। তবে সম্প্রতি সিনেমার দ্বিতীয় লটের শ্যুটিং আগামী অক্টোবরে শুরু করতে যাচ্ছেন বলে জানা গেছে পরিচালক সুত্রে।

ভিন্নধর্মী এক গল্প নিয়ে নির্মিতব্য এই সিনেমায় মূল দুটি চরিত্রে অভিনয় করছেন এবিএম সুমন, তাসকিন রহমান। উল্লেখ্য আলোচিত এবং ব্যবসাসফল ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় এই দুজন একসাথে কাজ করেছিলেন।

এবং আরেকটি উল্লেখযোগ্য বিষয় হলো ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন সৌরভ কুন্ডু। তাই তাদের মধ্যকার বোঝাপড়াটা দারুন একথা বলা যায় নিশ্চিতভাবেই। ‘গিরগিটি’ সিনেমার মূল ভাবনা সোহেল রানার। চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন এই সময়ের আলোচিত এবং জনপ্রিয় শাহজাহান সৌরভ।

‘গিরগিটি’ সিনেমায় নায়িকা হিসেবে দুজনের থাকার কথা থাকলেও প্রথম লটের শ্যুটিং এর সময় পরিচালক সৌরভ কুণ্ডু জানিয়েছিলেন নবাগত নাইরুজ সিফাতের নাম। এবিএম সুমন, তাসকিন রহমানের সাথে তাকে নিয়েই প্রথম লটের কাজ সম্পন্ন করেছেন টিম।

এবার জানা গেল, সিনেমাটির মূল নায়িকা হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন নবাগত পূর্ণিমা বৃষ্টি। মডেল এবং ছোট পর্দায় নাটকে কাজ করলেও সিনেমায় এই প্রথমবার কাজ করছেন পূর্ণিমা।

‘গিরগিটি’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়া সম্পর্কে পূর্ণিমা বৃষ্টি জানান, “সিনেমার গল্পটি আমার ভীষণ ভালো লেগেছে। এ সিনেমার নায়িকা হিসেবে বড় পর্দায় আমার অভিষেক হবে, ব্যাপারটি সত্যিই অনেক আনন্দের। সিনেমাটির চরিত্রের সঙ্গে নিজেকে উপযোগী করে তুলতে এরই মধ্যে নানা প্রস্তুতি সম্পন্ন করেছি।

বলা যায়, নিজেকে ভেঙে নতুন করে গড়তে হয়েছে। আর ‘ঢাকা অ্যাটাক’ দেখার পর থেকেই আমি তাসকিন ও সুমনের অভিনয়ের ভক্ত। সিনেমায় তাঁদের সঙ্গে আমার রসায়নটা ভালোভাবে ফুটিয়ে তোলার সর্বাত্মক চেষ্টা থাকবে।”

‘গিরগিটি’ সিনেমাটিতে আরো অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ, শিল্পী সরকার অপু, দীপু ইমাম, ফখরুল বাসার, হামিদুর রহমান সহ অনেকে। এই সিনেমার টাইটেল সং করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে দেশের জনপ্রিয় হার্ড রক ব্যান্ড ‘ওয়ারফেইজ’। জনপ্রিয় এই ব্যান্ডটি এবারই প্রথম সিনেমার জন্য কাজ করছে।

এটিও দর্শকদের কাছে আলাদা একটি আগ্রহ তৈরী করেছে। সৌরভ কুণ্ডু জানিয়েছেন, ‘করোনা পরিস্থিতির কারণে সেই সময় সিনেমার দ্বিতীয় ধাপের কাজ শেষ করতে পারিনি। আশা করছি, অক্টোবর থেকেই গিরগিটি টিম আবার শুটিংয়ে ফিরতে পারবে। শুভকামনা রইলো ‘গিরগিটি’ টিমের জন্য।

Ad