আসছে বিগ বাজেটের ‘মরীচিকা’

আফজালুর ফেরদৌস রুমন : ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন কিছুদিন আগে আলোচনায় এসেছিলেন সত্য ঘটনা অবলম্বনে ওয়েব সিরিজ ‘আগস্ট ১৪’ এর মাধ্যমে। এই সিরিজের গল্প গড়ে উঠে এসেছে, সারাদেশ জুড়ে আলোড়ন ফেলে দেয়া কিশোরী ঐশীর হাতে তার বাবা-মা পুলিশ দম্পতি খুনের ঘটনা অবলম্বনে।

ব্যতিক্রমী নির্মান, সিনেমাটোগ্রাফি, সংলাপ, ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং দক্ষ অভিনয় নিয়ে আলোচিত এই সিরিজটি প্রশংসা কুড়িয়েছে সকলের৷ বিনোদনের নতুন মাধ্যম এখন ওটিটি প্ল্যাটফর্ম। বিশ্বের নানা দেশের সাথে সাথে বাংলাদেশের দর্শকদের কাছেও বিনোদনের নতুন এই মাধ্যম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

বেশ কয়েকটি দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম এখন বিনোদনের এই মাধ্যম নিয়ে কাজ করছে। আমাদের দেশের জনপ্রিয় এবং আলোচিত অভিনেতা-অভিনেত্রীদের এই মাধ্যমে অনেক সিরিজ বা ফিল্মেও দেখা যাচ্ছে। এরই ধারাবাহিকতায় শিহাব শাহীন এবার হাজির হচ্ছেন নতুন একটি প্ল্যাটফর্ম ‘চড়কি’র ব্যানারে ‘মরীচিকা’ নামক একটি সিরিজ নিয়ে যেটার গল্প গড়ে উঠেছে আমাদের দেশের অনেকদিন আগের একটি হত্যাকান্ড যা হতবাক করে দিয়েছিলো পুরো বাংলাদেশকে সেই সত্য ঘটনা অবলম্বনে।

এই বিগ বাজেটের সিরিজে চলতি সপ্তাহে শ্যুটিংয়ে অংশ নিয়েছেন এই সময়ের আলোচিত এবং জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। সিয়াম আহমেদের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে রিলিজ হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, তিনি একজন পুলিশ কর্মকর্তার ভূমিকায় আছেন। আর ক্ল্যাপস্টিকে লেখা আছে সিরিজটির নাম এবং পরিচয়।

এই লটে তার সাথে যোগ দিয়েছেন আরেক আলোচিত অভিনেত্রী ফারজানা রিক্তা। আগামী সপ্তাহে তাদের সাথে যোগ দিবেন ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহী এবং ছোট পর্দার আরেক আলোচিত অভিনেতা জোভান। এই ওয়েব সিরিজ নিয়ে দর্শকদের মধ্যে আলাদা একটা আগ্রহ লক্ষ্য করা যাচ্ছিলো। তবে আসল চমক তখনো বাকি।

‘মরীচিকা’ সিরিজে প্রধান খল চরিত্রে দেখা যাবে সময়ের জনপ্রিয় এবং দক্ষ অভিনেতা আফরান নিশোকে। যদিও অফিসিয়ালি বিষয়টি নিয়ে মুখ খুলেননি পরিচালক ও অভিনেতা। তবে এ সিরিজ সংশ্লিষ্ট বেশ কিছু সূত্র বিষয়টি নিশ্চিত করেছে ইতিমধ্যে। এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এই শিল্পী তালিকা এবং কনটেন্ট নিয়ে আগ্রহের মাত্রা বেড়েই চলছে দিন দিন।

১৮ বছর আগে ঘটে যাওয়া এক জনপ্রিয় মডেল হত্যার চাঞ্চল্যকর ঘটনা নিয়ে নির্মিতব্য এই সিরিজের শ্যুটিং শেষ হবে ১৬ই অক্টোবর। এই বছরের শেষের দিকে এই বহুল প্রতীক্ষিত সিরিজটি রিলিজ দেয়া হবে বলে জানা গেছে।

Ad