হাওয়াই চলচ্চিত্র উৎসবে জয়া-ঋত্বিকের ‘বিনিসুতোয়’

আফজালুর ফেরদৌস রুমন : দুই বাংলার জনপ্রিয় এবং আলোচিত অভিনেত্রী জয়া আহসান অভিনীত কলকাতার সিনেমা ‘বিনিসুতোয়’ চূড়ান্ত মনোনয়ন পেয়েছে বিশ্বখ্যাত হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪০তম আসরের জন্য। হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পটলাইট অন ইন্ডিয়া’ বিভাগে একমাত্র ভারতীয় সিনেমা হিসেবে ভারতকে প্রতিনিধিত্ব করবে এই সিনেমা।

আগামী ৫ থেকে ২৯ নভেম্বর চলবে উৎসবের ৪০তম আসর। অতনু ঘোষ পরিচালিত এই সিনেমাতে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন কলকাতার গুণী অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। এছাড়া আরো আছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।

টেলিভিশনের জন্য এক রিয়েলিটি গেম শোতে অডিশন দিতে যায় কলকাতার কাজল সরকার আর শ্রাবণী বড়ুয়া। অডিশন শেষে ফেরার পথে ঘটনাচক্রে দুজনের আলাপ হয়। তাদের মধ্যে একটা যোগসূত্র তৈরি হয়। কিন্তু শেষ পর্যন্ত তাদের সম্পর্ক, পরস্পরকে ঠিকমতো চিনতে পারার দক্ষতা বা ক্ষমতা কি ঠিক ছিলো কিনা সেই গল্প নিয়েই ‘বিনিসুতোয়’ সিনেমার গল্প এগিয়ে যায়। এখানে কাজলের ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী আর শ্রাবণীর ভূমিকায় আমাদের জয়া আহসান।

এক সাক্ষাৎকারে নির্মাতা অতনু ঘোষ বলেছিলেন, ‘ঋত্বিক আর জয়া দুজনই এই সময়ের অন্যতম সেরা দুই সংবেদনশীল অভিনয়শিল্পী। কাজেই তাঁদের একসঙ্গে একই সিনেমাতে চুক্তিবদ্ধ করা থেকে ডিরেকশন দেয়াটাই একটি বড় বিষয়। শ্যুটিং এর সময়েই তাদের অভিনয় দক্ষতা যে ম্যাজিক তৈরি করেছিলো সেটাই এখন বড় পর্দায় দেখার অপেক্ষা।’ আশাকরি দর্শকেরা কেউই হতাশ হবেনা।

Ad