তিন বছর বিরতির পর তানভীর-ইভানা

আফজালুর ফেরদৌস রুমন : তিন বছর বিরতি দিয়ে ছোটপর্দার এই সময়ের অন্যতম আলোচিত এবং দর্শকপ্রিয় অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর আবারো জুটি বেধে আসতে চলেছেন তরুণ প্রজন্মের অন্যতম আলোচিত অভিনেত্রী পারসা ইভানার সাথে৷

আজম খানের রচনা ও এস কে শুভ’র পরিচালনায় তানভীর ও পারসা ইভানা ‘দম্পতি’ নাটকের কাজ শেষ করেছেন গেলো সপ্তাহে। উল্লেখ্য, এর আগে তারা সজীব মাহমুদের পরিচালনায় ‘ধুম্রজাল’ নামক একটি নাটকে অভিনয় করেছিলেন। নতুন জুটি হিসেবে তানভীর এবং পারসা ইভানাকে সম্ভাবনাময় হিসেবে মনে করছেন অনেকেই।

গত বছর জনপ্রিয় ধারাবাহিক ‘খলনায়ক’ নতুন করে আলোচনায় নিয়ে আসে তানভীরকে। এরপরে বেশকিছু আলোচিত নাটকে দেখা যায় এই দক্ষ অভিনেতাকে। নির্মাতা হাবীব শাকিলের পরিচালনায় এই সময়ের জনপ্রিয় ধারাবাহিক ‘পরের মেয়ে’ নাটকে একটি তানভীরের চরিত্রটি জনপ্রিয় হয়ে উঠছে। দিলারা জামান, ইন্তেখাব দিনার, প্রভা, টয়া সহ আরো অনেকের সাথে তানভীরের অভিনয় প্রশংসা পাচ্ছে।

তানভীর কিছিদিন আগেই শেষ করেছেন গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘জীবন এত ছোট কেন’ নাটকের কাজ। এই নাটকে তার চরিত্র এবং অভিনয় নতুন করে সবার মন জয় করবে বলেই আশা করেন তিনি। এছাড়া তানভীর অভিনীত ‘তোলপাড়’ নামক আরেকটি ধারাবাহিক নাটক প্রচারিত হচ্ছে। সামনে তার প্রথম চলচ্চিত্র ‘স্বপ্নবাজি’র শ্যুটিংয়ে অংশ নিতে যাচ্ছেন।

রায়হান রাফির পরিচালনায় এই বহুল প্রতীক্ষিত সিনেমায় সিয়াম আহমেদ, মাহিয়া মাহী, পিয়া জান্নাতুলের পাশাপাশি আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তানভীর। সব মিলিয়ে বলা যায় ক্যারিয়ারে বেশ ভালো সময় পার করছেন তানভীর।

‘দম্পতি’ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে তানভীর জানান, ‘প্রায় তিন বছর পর ইভানার সঙ্গে নাটকে কাজ করা হলো। এরইমধ্যে বেশ কয়েকটি নাটকে আমাদের অভিনয় করার কথা থাকলেও শেষ পর্যন্ত নানা কারনে করা হয়নি। ‘দম্পতি’ নাটকটির গল্প আমাদের দু’জনেরই ভালো লেগেছে।’

তিনি আরও বলেন, ‘যে কারণে ইভানার সঙ্গে কাজ করা নিয়ে আমি বেশ উচ্ছ্বসিত ছিলাম। কারণ ইভানা খুব ভালো অভিনয় করে। ধন্যবাদ এস কে শুভ ভাই চমৎকার একটি গল্প যত্ন নিয়ে নির্মাণ করার জন্য। গতানুগতিক এর বাইরে এসে একটু ভিন্নধর্মী কিছু নিয়েই হাজির হচ্ছি আমরা।’

অন্যদিকে নতুন করে আবারো তানভীরের সাথে কাজ করার অভিজ্ঞতা নিয়ে পারসা জানিয়েছেন- তানভীর ভাই অভিনেতা হিসেবে যতোটা ভালো একজন মানুষ হিসেবেও ততোটাই ভালো। তার সাথে কাজ করে ভালো লেগেছে। পরিচালক এবং পুরো টিম মিলে অনেক যত্ন নিয়েই কাজটা করা হয়েছে। আশাকরি সবার ভালো লাগবে।

উল্লেখ্য, এলএস মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘দম্পতি’ নাটকটি বেসরকারি চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত হবে।

Ad