লাস্যময়ী পরীমনির জন্মদিন আজ

আফজালুর ফেরদৌস রুমন : ঢালিউডের এই সময়ের আলোচিত এবং জনপ্রিয় নায়িকা পরীমনি’র জন্মদিন আজ। আজকের দিনে সাতক্ষীরায় লাস্যময়ী নায়িকা পরীমনি’র জন্ম। শৈশবে বাবা মনিরুল ইসলাম ও মা সুলতানাকে হারানোর পর পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে পরীমনির বেড়ে উঠা। তার আসল নাম শামসুননাহার স্মৃতি। তবে মিডিয়া জগতে তিনি পরীমনি নামেই পরিচিত।

২০১১ সালে তার এইচএসসি পরীক্ষার পর মিডিয়াতে আগমন পরীমনির। তবে ২০১২ সালে টেলিভিশন নাটকে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে নাম লেখান তিনি। পরবর্তী দুই বছর মানে ২০১৪ সাল পর্যন্ত এক্সক্লুসিভ, নারী ও নবনিতা, তোমার জন্য, কথা দিলাম, এক্সট্রা ব্যাচেলর, এপারওপার, মন ভালো নাই সহ বেশ কয়েকটি টিভি নাটকে অভিনয়ের মধ্য দিয়ে দর্শক এবং নির্মাতাদের নজরে আসেন তিনি। পাশাপাশি বেশকিছু বিজ্ঞাপন চিত্রে তার উপস্থিতি তাকে জনপ্রিয় করে তোলে।

২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় পরীমনির। এরপর একে একে ‘রক্ত’, ‘আমার প্রেম আমার প্রিয়া’, ‘মহুয়া সুন্দরী’ সহ বেশকিছু আলোচিত সিনেমায় অভিনয় করেন তিনি। তার অসাধারন সৌন্দর্য্য, ফিটনেস, মিষ্টি হাসি সহজেই মন জয় করে দর্শকদের। তবে নায়িকা থেকে অভিনেত্রী হবার স্বপ্ন বা ইচ্ছাটা তখনো অনেকটা সময়ের ব্যাপার ছিলো।

অবশেষে ২০১৮ সালে গুনী নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘স্বপ্নজাল’ সিনেমায় তথাকথিত বানিজ্যিক সিনেমার গন্ডি পেরিয়ে অভিনেত্রী হিসেবে দেখা মেলে তার। এখন পর্যন্ত তার ক্যারিয়ারের সবচেয়ে আলোচিত এবং জনপ্রিয় অভিনয় এই সিনেমাতেই উপহার দিয়েছেন তিনি।

এই মূহুর্তে বেশ কয়েকটি আপকামিং সিনেমা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন পরীমনি। সিনেমা নির্বাচনে কিছুটা মনোযোগী হবার কারনে কাজ হয়তো কমে গেছে কিন্তু মানসম্মত বেশকিছু সিনেমায় দেখা মিলবে তার।

আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’, ইফতেখার শুভ পরিচালিত অনুদানের সিনেমা ‘মুখোশ’ এবং ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার জীবনী নিয়ে ‘প্রীতিলতা’ সিনেমায় অভিনয় করছেন তিনি।

এছাড়া হৃদি হকের পরিচালনায় মুক্তিযুদ্ধ ভিত্তিক ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমাতেও দেখা যাবে তাকে। এই সিনেমা গুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছেন এই আলোচিত অভিনেত্রী।

ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের প্রায় সব আলোচিত নায়কের সাথেই অভিনয় করেছেন পরীমনি। শাকিব খান, বাপ্পী চৌধুরী, সায়মন সাদিক, জায়েদ খান, জিয়াউল রোশান, আনিসুর রহমান মিলন, সিয়াম আহমেদ বা ইয়াশ রোহান সবার সাথেই কাজ করেছেন তিনি। তবে সিয়াম আহমেদের সাথে তার অভিনীত দুটি সিনেমা এখনো মুক্তি পায়নি। এই সিনেমা দুটি মুক্তি পেলে ঢাকাই চলচ্চিত্র নতুন নির্ভরযোগ্য জুটিও পেতে পারে।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি পরীমনি তার ব্যক্তিজীবন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়েও বরাবরই আলোচনায় থেকেছেন। নানা সময় তার পোষ্ট করা ছবি বা নতুন কেনা গাড়ি নিয়ে যেমন আলোচনা এবং সমালোচনা হয়, তেমনি আবার চলচ্চিত্রের দুস্থ এবং কিছুটা অসচ্ছল শিল্পীদের জন্য ২০১৬ সাল থেকেই নিয়মিত এফডিসিতে কোরবানী দিয়ে আসছেন এই ব্যাপারটাও প্রশংসিত পায়।

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলে মনে হবার দরুন প্রতিবারের মতো এবারো পরীমনির জন্মদিনের অনুষ্ঠান পালন করা হচ্ছে একটি পাঁচ তারকা হোটেলে। তার প্রতিটি জন্মদিনের অনুষ্ঠানেই আলাদা ড্রেসকোড থাকে। এবারেও তার ব্যতিক্রম হচ্ছেনা।

এবার প্রকৃতির রঙ সবুজ বেছে নিয়েছেন তিনি। আমন্ত্রিত সকলকেই এই রঙের পোষাকেই হাজির হতে অনুরোধ করেছেন তিনি। তবে জন্মদিনের সকালে অসহায় এবং সুবিধা বঞ্চিত শিশুদের সাথে সময় কাটান তিনি। এবারো তাই করবেন বলে জানা গেছে।

নায়িকা থেকে অভিনেত্রী হবার প্রথম ধাপ পার করেছেন তিনি ‘স্বপ্নজাল’ সিনেমার মধ্য দিয়ে। সামনে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলি তাকে অভিনেত্রী হিসেবে এগিয়ে নিয়ে যাবে অনেকটা দূর এমনটাই আশা করা হচ্ছে। শুভকামনা রইলো ঢাকাই চলচ্চিত্রের এই আলোচিত অভিনেত্রীর জন্য।

Ad