অনুপ-তুলি চরিত্রে নিরব-অপুর চমক

আফজালুর ফেরদৌস রুমন : সরকারী অনুদান প্রাপ্ত অনুপম কথাচিত্রের প্রযোজনায় নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘ছায়াবৃক্ষ’। বন্ধন বিশ্বাসের পরিচালনায় এই সিনেমারর শুটিং শুরু হয়েছে ৬ নভেম্বর থেকে। নিরব-অপু এবারই প্রথম জুটি হিসেবে কাজ করছেন।

গতকাল চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে শুটিং চলাকালে চা শ্রমিক নিরব ও অপু বিশ্বাসের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হবার পরে ব্যাপক প্রশংসা পায়। উল্লেখ্য, গত ১৩ই সেপ্টেম্বর ‘ছায়াবৃক্ষ’ সিনেমাতে চুক্তিবদ্ধ হন তাঁরা।

নির্মাতা বন্ধন বিশ্বাস জানান, ‘রাঙ্গুনিয়ার কোলাদা চা বাগানে পুরো ইউনিটের শুটিং চলছে। আরও দুই সপ্তাহ এখানে শুটিং চলবে। সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দিন শুরু হচ্ছে নিরব ও অপু বিশ্বাস সহ পুরো ইউনিটের। পাহাড়ের কোল ঘেঁষে উঁচু নিচু চা বাগানের শ্রমিক হিসেবে বিভিন্ন দৃশ্যের শ্যুটিং করছেন সবাই।’

তিনি আরও বলেন, ‘নেই কোনো গ্লামার, নেই কোনো জৌলুস তাই অনুপ ও তুলির চরিত্রে নিরব-অপুকে চা বাগানের শ্রমিক হিসেবে মানিয়ে গেছেন চমৎকার। এই সিনেমার নায়িকা তুলি চরিত্রের জন্য প্রায় ১০ কেজি ওজন কমিয়েছেন অপু বিশ্বাস।’

‘ছায়াবৃক্ষ’ সিনেমার পুরো অংশ জুড়ে চা বাগানের শ্রমিকদের জীবন প্রণালী ধরা দেবে। আলোচিত অভিনেতা নিরব জানান, চা বাগান এবং সেখানে কাজ করা মানুষদের জীবনের সুখ দুঃখ হাসি কান্না, নিজেদের মধ্যকার কোন্দল, দ্বন্দ্ব সবকিছুই ফুটে উঠবে এই সিনেমার মাধ্যমে। দর্শকদের কাছে এই সিনেমাটি আলাদা একটা জায়গা করে নিবে বলা যায়।

নিরব-অপু ছাড়াও ‘ছায়াবৃক্ষ’ সিনেমায় আরো অভিনয় করেছেন অনুপ বড়ুয়া, নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। ছবির সংগীত পরিচালনায় ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

Ad