‘ভবিষ্যত নিয়ে কোনো পরিকল্পনা নেই’

 

ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের অভিনেতা ওমর মালিক। বর্তমানে তিনি একসঙ্গে তিনটি চলচ্চিত্রে কাজ করছেন। সম্প্রতি শেষ করেছেন ‘শিকল’ নামের একটি চলচ্চিত্রের কাজ। এটি তার অভিনীত তৃতীয় চলচ্চিত্র। খুব শিগগিরই চলচ্চিত্রটি মুক্তি পাবে।

গত মাসেই আনুষ্ঠানিকভাবে চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করা হয়। চলচ্চিত্রটি নির্মাণ করছেন নির্মাতা দৃষ্টি তন্ময়। এতে ওমর মালিকের বিপরীতে অভিনয় করছেন ক্যামেলিয়া রাঙ্গা। সম্প্রতি এই অভিনেতার সঙ্গে কথা হয় মানবকণ্ঠের। সাক্ষাতকার নিয়েছেন- শাকিলুর রহমান।

প্রথমেই ওমর মালিকের ব্যস্ততা সম্পর্কে জানতে চাই?

ওমর মালিক : বর্তমানে নতুন দুইটি চলচ্চিত্রের শুটিং শুরু করেছি। কিন্তু অনেক গোপন ভাবেই শুটিং করা হচ্ছে। আমরা এখনি কিছু জানাতে চাই না। কারণ, আমি এবং আমাদের টিম ফাঁকা আওয়াজে বিশ্বাসী না। চলচ্চিত্রের পুরো কাজ শেষ করে আমরা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দিব। চলচ্চিত্র এভাবেই হওয়া উচিত বলে আমি মনে করি।

সম্প্রতি ‘শিকল’ সিনেমার একটি পোস্টার প্রকাশ হয়েছে! কেমন সাড়া পাচ্ছেন?

ওমর মালিক : পোস্টারটি প্রকাশের পর থেকে খুব ভালো সাড়া পাচ্ছি। আর সবাই খুব প্রশংসা করছে পোস্টারটির। আমার ফিডব্যাক খুব ভালো। ফেসবুকে প্রচুর শেয়ার হচ্ছে। এখন দর্শকেরা ছবিটির ট্রেলার দেখার আগ্রহ দেখাচ্ছেন।

‘শিকল’ ছবিটি নিয়ে আপনি কতটুকু আশাবাদী?

ওমর মালিক : পুরোপুরি আশাবাদী। কারণ এমন সিনেমা আমাদের দেশে খুব কমই হয়। আমি চাই ‘শিকল’র মতো সিনেমা আরও হোক। ‘শিকল’এ আমার যে চরিত্র এটি যে কোনো অভিনেতার জন্য স্বপ্নের চরিত্র। দর্শক সিনেমা হলে গিয়ে সিনেমা দেখুন। আশা করি, দর্শকরা একেবারে নতুন কিছু দেখতে পারবে আমার বিশ্বাস।

‘শিকল’ ছবিটি কবে মুক্তি পাবে?

ওমর মালিক : এখনো ছবিটির মুক্তির তারিখ ঠিক হয়নি। করোনাভাইরাসের কারণে আমরা একটু সময় নিচ্ছি। এছাড়াও আমরা স্বাস্থ্যবিধি মেনে ছবিটির মুক্তি দেওয়ার পরিকল্পনাও করছি। প্রযোজনা প্রতিষ্ঠানের কাছ থেকে জানতে পেরেছি, আগামী মাসে ট্রেলার প্রকাশ করবে।

আপনার অভিনীত তিনটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। কোনটি কে এগিয়ে রাখবেন?

ওমর মালিক : তিনটি ছবির মধ্যে আমি একটি ছবির নাম গোপন রাখতে চাই। কারণ এই ছবিটি নিয়ে আমাদের অনেক বড় পরিকল্পনা রয়েছে। এজন্যই এখনি ছবিটির নাম বলতে চাই না। আমি আমার তিন ছবিকেই এগিয়ে রাখবো। কারণ, আমার ছবির গল্প একেবারেই নতুন। আশা করি, দর্শকদেরও ভালো লাগবে।

নতুন কোন ছবি চুক্তিবদ্ধ হয়েছেন?

ওমর মালিক : সম্প্রতি আমি বিগ বাজেটের নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। এই ছবিতে আমার বিপরীতে অভিনয় করছেন ঢাকাই চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় একজন নায়িকা। এখনি কিছু বলতে চাচ্ছি না। প্রযোজনা প্রতিষ্ঠান শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দিবে। এছাড়াও আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত একজন নায়িকার সাথে একটি নতুন ছবিতে অভিনয় করতে যাচ্ছি।

আপনার ভবিষ্যত পরিকল্পনা কী?

ওমর মালিক : আপাতত ভবিষ্যত নিয়ে কোনো পরিকল্পনা নেই। যদি ভালো কাজ করতে পারি, তাহলে ২০২২ সালের পরে গিয়ে নিজেকে নিয়ে ভাববো।

দর্শকদের উদ্দেশে কিছু বলুন?

ওমর মালিক : সারাবিশ্বের চলচ্চিত্রের ধারার অনেক পরিবর্তন হয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের চলচ্চিত্রের অনেক পরিবর্তন হয়েছে এবং হচ্ছে আশা করি, বাংলাদেশের দর্শকরা নতুন দিনের সিনেমাকে স্বাগত জানাবে।

Ad