অবশেষে ১১ই ডিসেম্বর আসছে ‘বিশ্বসুন্দরী’

আফজালুর ফেরদৌস রুমন : নাম ঘোষনার সময় থেকেই দর্শকদের আগ্রহ এবং আলোচনায় জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরীর পরিচালনায় প্রথম সিনেমা ‘বিশ্বসুন্দরী’। করোনা পরিস্থিতির কারনে রিলিজ ডেট পেছানোর পরে অবশেষে আগামী ১১ই ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘বিশ্বসুন্দরী’।

মানবপ্রেম এবং দেশপ্রমের গল্প নিয়ে নির্মিত এই সিনেমায় প্রথমবারের মতো জুটি বেধে আসছেন দেশের আলোচিত দুই তারকা সিয়াম আহমেদ এবং পরীমনি। প্রায় দুই দশকের বেশি সময় ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নাট্য পরিচালক হিসেবে জনপ্রিয় এক নাম চয়নিকা চৌধুরী।

এবারই প্রথম সিনেমার পরিচালক হিসেবে আসতে চলেছেন তিনি। বিশেষ ভাবে রোমান্টিক ঘরানার নির্মাতা হিসেবে নিজেকে অন্যন্য এক জায়গায় নিয়ে যাওয়া চয়নিকা চৌধুরী স্বাভাবিকভাবেই তার প্রথম সিনেমা নিয়ে উচ্ছ্বসিত।

একটি গনমাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করতে যেয়ে তিনি জানান, প্রথম সন্তান ভূমিষ্টের যে অনুভূতি থাকে মায়ের, ঠিক সেই অনুভূতিটাই এখন হচ্ছে ‘বিশ্বসুন্দরী’ মুক্তির খবর জানার পরে। তিনি আরো বলেন, মানবপ্রেম ও দেশপ্রেমকে ঘিরে ‘বিশ্বসুন্দরী’ সিনেমার গল্প। আশা করছি সব শ্রেণীর দর্শক পরিবার নিয়ে উপভোগ করার মত একটি চলচ্চিত্র দেখতে পাবেন।

সিনেমার কাহিনী, চিত্রনাট্য, সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান। গনমাধ্যমে তিনি জানিয়েছেন, এর আগে স্বাধীনতা দিবসের সপ্তাহে মুক্তির কথা থাকলেও দেশব্যাপী লকডাউন শুরু হবার কারণে সিনেমাটি সেসময় মুক্তি দেয়া সম্ভব হয়নি। আমরা চাইছি, বিজয় দিবসের সপ্তাহে দর্শক স্বাস্থ্যবিধি মেনে সিনেমাটি দেখতে আসুক। হল কমে যাওয়া, দর্শকদের হল বিমুখতা এসব সমস্যা নিয়ে দেশের সিনেমা ইন্ডাস্ট্রির এই কঠিন সময়ে ‘বিশ্বসুন্দরী’ একটি সফল প্রয়াস হিসেবে আলাদা জায়গা করে নিবে এটাই কামনা।

সিনেমার নির্বাহী প্রযোজক অজয় কুমার কুন্ডু বলেন মহামারী করোনার প্রকোপ এখনো বিদ্যমান। তবে আমরা মনে করি, সিনেমা হল বাঁচিয়ে রাখার স্বার্থে এ মুহূর্তে সবাইকেই নিজেদের অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আমরা এ সময়ে বড় বাজেটের সিনেমাটি মুক্তি দেয়ার সাহস করছি। আশা করছি অন্য প্রযোজকরাও এখন এগিয়ে আসবেন।

সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অজয় কুমার জানান, দর্শকদের উদ্দেশ্যে শুধু একটি অনুরোধই করবো-আপনারা স্বাস্থ্যবিধি মেনে সিনেমা হলে আসুন। যেসব প্রেক্ষাগৃহ স্বাস্থ্যবিধি মেনে সিনেমা প্রদর্শন করছে, শুধুমাত্র তাদেরকেই আমাদের ছবিটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ ব্যাপারে আমরা নিজেরাও সর্বোচ্চ সতর্কতার সাথে পর্যবেক্ষণ করবো।

জুঁই নিবেদিত ‘বিশ্বসুন্দরী’ সিনেমার গান ইতিমধ্যেই শ্রোতাপ্রিয় হয়েছে ইউটিউবের কল্যানে। ‘তুই কি আমার হবি রে’ শিরোনামের গানটি ইতিমধ্যেই ইউটিউবে দেখা হয়েছে ৩ কোটির বেশি সংখ্যকবার। ‘বিশ্বসুন্দরী’ দেশব্যাপী পরিবেশনা করবে জাজ মাল্টিমিডিয়া। সিনেমাটির সম্প্রচার সহযোগী হিসেবে আছে মাছরাঙা টেলিভিশন।

‘বিশ্বসুন্দরী’ সিনেমাতে সিয়াম-পরীমনি ছাড়াও আরো অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, আনন্দ খালেদ, হীরা, সুজন, সীমান্ত সহ আরো অনেকে। কক্সবাজার, বান্দারবান, ফরিদপুর সহ বিগ বাজেটের এই সিনেমার শ্যুটিং হয়েছে দেশের অনেক মনোরম লোকেশনে।সবকিছু ঠিক থাকলে আসছে ১১ ডিসেম্বরই দর্শকদের সামনে আসছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

Ad