ঢাকাই সিনেমার নতুন জুটি নিরব-পূজা

আফজালুর ফেরদৌস রুমন : জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা সৈকত নাসিরের পরবর্তী সিনেমা ‘ক্যাশ’ এর আনুষ্ঠানিক ঘোষনা দেয়া হয়েছে গতকাল। এই সময়ের বেশকিছু আলোচিত এবং দক্ষ তারকাদের সাথে নিয়ে এই সিনেমার শিল্পী তালিকাও বেশ চমক জাগানিয়া। এরই ধারাবাহিকতায় ‘ক্যাশ’ সিনেমার মধ্য দিয়ে ঢাকাই সিনেমার নতুন জুটি হিসেবে দর্শকদের সামনে আসতে চলেছেন নিরব হোসেন এবং পূজা চেরী।

ঢাকার সিনেমার ‘আব্বাস’ খ্যাত নিরব হোসেন বেশকিছু ভিন্নধর্মী কনটেন্ট নির্ভর সিনেমার কাজ করছেন৷ এই সময়ের ব্যস্ত অভিনেতা নিরব এখন সিনেমা নির্বাচনে যথেষ্ট সচেতন। কারন বদলে যাওয়া দর্শকদের চাহিদা অনুযায়ী কনটেন্ট নির্ভর সিনেমাকেই প্রাধান্য দিচ্ছেন তিনি। প্রতিটি সিনেমাতেই ব্যতিক্রমী গল্প, চরিত্রের জন্য মানানসই লুক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পরে প্রশংসিত হচ্ছেন তিনি।

‘ছায়াবৃক্ষ’ সিনেমায় অপু বিশ্বাসের সাথে অভিনয় করেছেন নিরব, সৈকত নাসিরের পরিচালনায় ‘ক্যাসিনো’ সিনেমায় শবনম বুবুলীর সাথে জুটি বেধে কাজ করার পর একই পরিচালকের নতুন সিনেমায় এই সময়ের অন্যতম আলোচিত এবং সম্ভাবনাময় নায়িকা পূজা চেরীর সাথে জুটি বাধলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিরব-পূজার কিছু ছবি প্রকাশ হলে অনেকেই শুভেচ্ছা এবং ভালোলাগা জানিয়েছেন এই নতুন জুটির জন্য। সিনেমায় চরিত্রটি বিশ্বাসযোগ্য ভাবে উপস্থাপন করার জন্য নিজের লুকে কিছু পরিবর্তন আনছেন নিরব বলে জানা গেছে।

অন্যদিকে ‘পোড়ামন-২’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে ঢাকাই চলচ্চিত্রে নাম লেখান পূজা। প্রথম সিনেমাতেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন তিনি। পরবর্তীতে ‘দহন’ সিনেমাতেও তার অভিনয় দক্ষতা দেখা যায়। দুটি সিনেমাতেই তার নায়ক ছিলেন সিয়াম আহমেদ।

বর্তমানে অন্যন্য মামুন পরিচালিত ‘সাইকো’ সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এই সিনেমায় রোশানের সাথে জুটি বেধেছেন তিনি। এছাড়া ‘জ্বীন’ নামক একটি সিনেমায় সজলের সাথে দেখা যাবে পূজাকে।

পরিচালক সৈকত নাসির একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘ক্যাশ’ পুরোপুরি মাস্টারমাইন্ড টাইপের কনটেন্ট। শুটিং হবে একটি নির্দিষ্ট জোনে। তাই আগেই কোনোভাবে গল্পের ধারণা দিতে চাই না৷ উল্লেখ্য, এই সিনেমার গল্প ও সংলাপ লিখছেন আসাদ জামান। স্বদেশ এন্টারটেইনমেন্ট এর প্রযোজনায় সবকিছু ঠিক থাকলে আগামী ৩রা জানুয়ারি থেকে রাজধানী ঢাকাতেই সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানা যায়।

নিরব এবং পূজা চেরী ছাড়াও ‘ক্যাশ’ সিনেমার আরও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সাঞ্জু জন, ফারহান খান রিও, এল আর খান সীমান্ত, জন জাহিদ। এবং এই সিনেমার মধ্য দিয়ে জান্নাতুল নাঈম এভ্রিলের চলচ্চিত্রে অভিষেক হচ্ছে।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মঞ্চ থেকে উঠে আসা এভ্রিল একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন বলেই জানা গেছে। সিনেমাতে আরও একজন নারী অভিনেত্রী বিশেষ চরিত্রে থাকবে যেটা আপাতত চমক হিসেবেই রাখতে চান নির্মাতা সৈকত নাসির।

Ad