চিকিৎসকের ভূমিকায় ‘ডক্টর জি’ সিনেমায় আয়ুস্মান খুরানা

আফজালুর ফেরদৌস রুমন : বলিউডের নতুন প্রজন্মের অভিনেতাদের মধ্যে তার সময়ের সবচেয়ে আলোচিত এবং সফল নাম আয়ুস্মান খুরানা। তথাকথিত বানিজ্যিক সিনেমার সংজ্ঞা বদলে ভিন্নধর্মী কনটেন্ট নির্ভর সিনেমার জয়যাত্রার এই নতুন বলিউডের অন্যতম কারিগর তিনি একথা বললেও ভুল হবেনা।

সিনেমার গল্প এবং নিজের চরিত্র নিয়ে সবসময়ই নানারকম এক্সপেরিমেন্ট করেছেন আয়ুস্মান। বলিউডে তার ক্যারিয়ারের দিকে তাকালেই একথার প্রমান পাওয়া যায়। অর্থের জন্য স্পার্ম ডোনেট, অন্ধ পিয়ানোবাদক, নিজের বিয়ের সময়ে তার বাবা-মায়ের নতুন সন্তান জন্মদান নিয়ে হতাশা আর লজ্জা পাওয়া মধ্যবিত্ত যুবক, অল্প বয়সে টাক পড়ে যাওয়া তরুন, কল সেন্টারে মেয়ের ভয়েসে কাস্টোমার সামলা দিয়ে চাকরিরত যুবক।

নিজের থেকে দ্বিগুন ওজনের মেয়েকে বিয়ে করেও বউ হিসেবে মেনে নিতে না পারা নববিবাহিত পুরুষ হোক অথবা বিয়ের আগে কিছুটা ভয় বা আশংকা নিয়ে নিজের পুরুষত্ব নিয়ে নানা প্রশ্নের সম্মুখীন হওয়া তরুন, একজন সমকামী তরুন যে নিজের ভালোবাসার মানুষকে পাবার জন্য বয়ফ্রেন্ডের বিয়েতে হাজির হয় এমন পরীক্ষামূলক নানা রকমের চরিত্রে অভিনয় করে বলিউড নায়কদের সংজ্ঞাই বদলে দিয়েছেন তিনি।

রোমান্টিক নায়কসুলভ চেহারা নিয়েও রূপালি পর্দায় একজন দক্ষ অভিনেতা হিসেবে নিজেকে প্রমান করতে সক্ষম হয়েছেন তিনি। এবার আরেকটা নতুন চরিত্রে দেখা যাবে তাঁকে। গতকাল নতুন এই সিনেমার চিত্রনাট্য হাতে পেয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা ফিলেন জনপ্রিয় এই অভিনেতা। নতুন এই সিনেমার নাম ‘ডক্টর জি’।

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘খুব শিগগিরিই কনসালটেন্টের ভূমিকায় আসতে চলেছি।’ প্রযোজনা সংস্থা সুত্রে জানা গেছে, ‘ডক্টর জি’ আদতে কমেডি ড্রামা। সবকিছু ঠিক থাকলে তৃতীয়বারের মতো বলিউডের অন্যতম সফল প্রযোজনা সংস্থা জংলি পিকচার্সের ব্যানারে আবারো কাজ করতে যাচ্ছেন আয়ুষ্মান খুরানা।

এর আগে ২০১৭ সালে ‘বরেলি কি বরফি’ এবং পরের বছর ২০১৮ সালে ‘বাধাই হো’ এর মতো সুপারহিট এবং নন্দিত সিনেমায় তে অভিনয় করেছিলেন তিনি। এই প্রথমবার চিকিৎসকের ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী আয়ুস্মান খুরানা। তাই স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত তিনি।

‘ডক্টর জি’ পরিচালনা করবেন অনুভূতি কাশ্যপ। এর আগে অ্যামাজন প্রাইম-এর ‘আফসোস’ সিনেমাটির পরিচালক হিসেবে দেখা গেছে তাকে। সিনেমার গল্প ও সংলাপের দায়িত্বে আছেন ‘পেয়ার কা পঞ্চনামা’ এবং ‘লাষ্ট স্টোরিজ’ খ্যাত সুমিত সাক্সেনা।র কাহিনি লিখেছেন। সবমিলিয়ে বলা যায় আরেকটি ভিন্নধর্মী বিনোদন মূলক সিনেমা দেখতে যাচ্ছি আমরা।

Ad