ইমন-তানহার ‘বিয়ে আমি করবো না’

আফজালুর ফেরদৌস রুমন : কঠিন সময় পার করা ঢাকাই সিনেমায় এই সময়ে যেকয়জন অভিনেতা ভিন্নধর্মী গল্প এবং বৈচিত্র‍্যময় চরিত্রে কাজ করছেন নিয়মিতভাবে তাদের মধ্যে অন্যতম একজন ইমন। মডেল এবং অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা এই চিত্রনায়ক তার আপকামিং বেশকটি ব্যতিক্রমী সিনেমা নিয়ে বেশ আলোচনায় আছেন।

এরই মাঝে সম্প্রতি নতুন আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হলেন তিনি। রকিবুল আলম রকিব পরিচালিত ‘বিয়ে আমি করবো না’ নামক এই সিনেমায় ইমন প্রথমবারের মতো জুটি বাধতে যাচ্ছেন আরেকজন সম্ভাবনাময় চিত্রনায়িকা তানহা তাসনিয়ার সাথে।

সর্বশেষ ‘পাসওয়ার্ড’ সিনেমায় ইমনকে ভিন্নধর্মী একটি চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। করোনার কারনে বেশ লম্বা একটা সময় বিরতি কাটিয়ে এই মূহুর্তে তিনি কাজ করছেন ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘ব্লাড’, সৈকত নাসিরের ‘আকবর’, অঞ্জন আইচের ‘আগামীকাল’ ও ‘কানামাছি’ এবং সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’।

সম্প্রতি শেষ করেছেন ‘বীরত্ব’ নামের আরেকটি সিনেমার কাজ। হাতে রয়েছে অনন্ত জলিলের প্রযোজনায় নাম ঠিক না হওয়া আরেকটি বিগ বাজেটের সিনেমার।

‘বিয়ে আমি করবো না’ সিনেমার গল্প প্রসঙ্গে ইমন জানান, ‘এটি একটি কমেডি গল্পের সিনেমা। পাসওয়ার্ড, আকবর ও বীরত্ব সিনেমাগুলোতে আমার চরিত্রগুলো সিরিয়াস হলেও নতুন এই সিনেমায় আমাকে কিছুটা ফানি চরিত্রে দেখতে পারবেন দর্শক। রকিবুল আলম রকিবের সঙ্গে এটাই আমার প্রথম কাজ। গল্প পছন্দ হয়েছে, তাই এতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। আশাকরি দর্শকদের কাছেও এটি ভালো লাগবে।’

অন্যদিকে, সর্বশেষ ‘ভালো থেকো’ সিনেমায় অভিনয় করেন তানহা তাসনিয়া। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় আরিফিন শুভ’র বিপরীতে অভিনয় করেন তিনি। মাঝে বেশ কিছু নাটকে অভিনয় করতে দেখা গেছে তাকে। এবার দুই বছরের গ্যাপ পার করে নতুন এই সিনেমা নিয়ে বেশ আশাবাদী তানহা।

কমেডি গল্প নির্ভর এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে তানহা তাসনিয়া বলেন, ‘দীর্ঘদিন পর নতুন সিনেমার কাজ করছি। গল্প, চিত্রনাট্য, আমার চরিত্র ভালো লেগেছে বেশ।আশা করছি, ভালো কিছু হবে।’

ইমন-তানহা জুটি নিয়ে ‘বিয়ে আমি করবো না’ সিনেমাটির চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু। গত ১৬ জানুয়ারি থেকে ঢাকার অদূরে সাভারে সিনেমাটির শুটিং শুরু হয়েছে।

Ad