‘উপস্থাপিকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই’

এ সময়ে মিডিয়াতে মডেল এবং উপস্থাপিকা হিসেবে দুটি মাধ্যমেই যেকয়জন নারী কাজ করছেন নিয়মিত ভাবে তাদের মধ্যে অন্যতম একজন হলেন বারিশ হক। অল্প সময়ের মধ্যেই নিজের সৌন্দর্য্য, বাচনভঙ্গি, কাজের প্রতি ভালোবাসা দিয়ে তিনি জয় করে নিয়েছেন ভক্তদের মন। সাম্প্রতিক কাজ, ভবিষ্যৎ প্ল্যান নিয়ে এসকে মিডিয়ার মুখোমুখি হয়েছিলাম তিনি। সাক্ষাৎকার নিয়েছেন আফজালুর ফেরদৌস রুমন।

কেমন আছেন? এবং কেমন যাচ্ছে দিনকাল?

বারিশ হক : আলহামদুলিল্লাহ ভালো আছি। এখন তো কাজের মধ্যেই চলে যায় বেশিরভাগ সময়। ভিন্নধর্মী বেশকিছু কাজ করছি, তাই সবমিলিয়ে ভালো আছি।

মিডিয়াতে প্রথম কাজ কবে এবং বিনোদন মাধ্যমে কাজের ইচ্ছা কিভাবে এলো?

বারিশ হক : আসলে সেইভাবে বলতে গেলে মিডিয়াতে কাজের ইচ্ছা আমার সেভাবে কখনোই ছিলোনা। বাফা’য় নাচ শিখতাম সেখানে অনেক পারফর্মেন্স করেছি। সর্বপ্রথম কাজ যেটায় আমি পারিশ্রমিক পেয়েছিলাম সেটা ছিলো বিটিভিতে একটি বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে।

বারিশ হক
বারিশ হক

উপস্থাপনায় কিভাবে আসা?

বারিশ হক : সত্যি কথা বলতে এই মাধ্যমে কাজ কিছুটা ইচ্ছার বিরুদ্ধেই। আমি কখনো উপস্থাপিকা হবো সেটা মাথায় ছিলোনা। তবে কয়েকটা শো করার পরে দর্শকদের রেসপন্স পেয়েই নিজের মধ্যে ভালোলাগা কাজ করে। এবং এখন এই সময়ে দাঁড়িয়ে আমি অবশ্যই একজন সফল উপস্থাপিকা বা সঞ্চালিকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। কারন এই মাধ্যমে সেইভাবে বলতে গেলে অনেক দীর্ঘ একটি ক্যারিয়ার রান করানো যায়। এটাও ভালোলাগার একটা কারন।

বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

বারিশ হক : উপস্থাপনা তো চলছেই। তবে বর্তমানে বেশকিছু স্বনামধন্য ব্র‍্যান্ডের ব্রাইডাল শ্যুট করেছি আমি। এছাড়া বিভিন্ন হাউজের ফটোশুট তো চলছেই। আর ব্র‍্যান্ড প্রোমোটার হিসেবে কাজ করছি। এছাড়া এখনকার জনপ্রিয় একটা বিষয় হচ্ছে ইউটিউব বা ওটিটি প্ল্যাটফর্ম। ব্লগার হিসেবে এই ক্ষেত্রেও নিজের কাজ দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছি।

বারিশ হক

নিজের প্রিয় কাজ কোনটি?

বারিশ হক : সেইভাবে বলতে গেলে আমার সব কাজই আমার প্রিয়। কারন প্রতিটা কাজই আমি যথেষ্ট মনোযোগ এবং ভালোবাসা দিয়েই করার চেষ্টা করি। এক্ষেত্রে ছোট বা বড় ব্র‍্যান্ড কোন ব্যাপার কাজ করেনা আমার কাছে। আমি প্রতিটা কাজই সমান গুরুত্ব দেই। আর নিজের প্রিয় কাজ আসলে নিজের কাছে মনে হয় এখনো করে উঠতে পারিনাই। কারন যেকোনো শিল্পীর আরো ভালো করার একটা বিষয় কাজ করে আমিও অনবরত আরো ভালো কাজ করার জন্য কাজ করে যাচ্ছি।

আপনার আইডল কে?

বারিশ হক : আমি কিন্তু কাউকে ফলো করিনা। তাই সেইঅর্থে আমার কোনো আইডল নাই। কারন যেকোনো কাজ নিজস্বতা দিয়েই করার চেষ্টা করি সবসময়। তবে আমাদের দেশের অনেক সিনিয়র শিল্পী আছেন যারা নিজেদের দক্ষতা আর ডেডিকেশন দিয়ে এখনো জনপ্রিয়তা বজায় রেখে কাজ করে চলেছেন এখনো। তাদের দেখে আমি অনুপ্রেরনা পাই।

বারিশ হক

নাটক, সিনেমা বা ওটিটি প্ল্যাটফর্মে কাজ নিয়ে আপনার ভাবনা?

বারিশ হক : অনেকেই জানেন না যে, আমি কয়েকটি নাটকে অভিনয় করেছি। তবে আমার নিজের কাছেই মনে হয়েছে অভিনয়ের এই জায়গাটা আমার জন্য নয়। তাই আমি পরবর্তীতে আর কাজ করিনাই। সিনেমার ব্যাপারে বলতে গেলে এখন তো সিনেমাই হচ্ছে কম। ঘুরেফিরে নির্দিষ্ট কিছু মানুষই কাজ করছেন এখানে। একজন নবাগত হিসেবে পছন্দমতো গল্প বা ক্যারেক্টর যদি না পাই তাহলে শুধু নামকাওয়াস্তে নায়িকা হিসেবে আমি কাজ করতে চাইনা। এখন অনেকেই নায়িকা হিসেবে সিনেমা সাইন করেন, কয়দিন শ্যুটিং ও হয় তবে সেসব সিনেমা মুক্তি পায়না। আমি এই ধরনের কাজ করতে চাইনা। অফার তো অনেক পাই তবে মন থেকে কাজ করার সায় পাচ্ছিনা বলেই করছিনা।

কার বা কাদের অনুপ্রেরণা বারিশ হককে উজ্জীবিত করে?

বারিশ হক : একজন শিল্পীর মূল অনুপ্রেরণা কিন্তু দর্শক। তবে আমি আমার হবু জীবনসঙ্গীর কাছ থেকে সাপোর্ট পেয়ে আসছি বরাবরই। কোন কাজ করা উচিত, কিভাবে নিজের কাজটা আরো ভালো করা যায় এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের কাজ গুলো ভক্তদের সাথে শেয়ার করা এসব বিভিন্ন বিষয়ে তার অনুপ্রেরণা আমাকে সাহস দেয়, আরো ভালো করার অনুপ্রেরণা দেয়। আমি ভাগ্যবতী যে জীবনসঙ্গী হিসেবে এমন একজনকে পেতে যাচ্ছি যিনি আমাকে বোঝেন এবং ভালো বন্ধুর মতো আমাকে গাইড করেন।

বারিশ হক

এসকে মিডিয়াকে সময় দেয়ার জন‍্য ধন‍্যবাদ।

বারিশ হক : আপনাকেও ধন‍্যবাদ, ভালো থাকবেন।

Ad