এক যুগ পেরিয়ে বন্ধুত্ব অমলিন

আফজালুর ফেরদৌস রুমন : মিডিয়াতে একই সময়ে কাজ শুরু করার দরুন আমাদের চেনাজানা বা বোঝাপড়ার সম্পর্কটার শুরু একযুগ আগে। তবে সেই চেনাজানা থেকে বন্ধুত্বপূর্ণ সম্পর্কটার বয়সও পাঁচ বছরের বেশি। কাজের জায়গা থেকে ব্যক্তিগত জীবনে যেকয়জন বন্ধু আছে তাদের মধ্যে অন্যতম কাছের একজন কল্যান।

তাই ওর জন্মদিন উপলক্ষে একটা সারপ্রাইজ দেবার জন্য গতকাল রাতে সাথে বন্ধু অভিনেতা সমাপ্তি মাসুক এবং আরেকজন বন্ধু কামরুল হাসান ফুয়াদকে নিয়ে হাজির হলাম ওর বাসায়। ওই সময় বন্ধুর চোখে যে আনন্দ দেখেছি তার বর্ননা ভাষায় বোঝানো সম্ভব নয়। কথাগুলো বলছিলেব এই সময়ের অন্যতম আলোচিত অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর।

অভিনেতা কল্যান কোরাইয়ার জন্মদিন ছিলো গতকাল। মিডিয়াতে তার খুব কাছের দুই বন্ধু সমাপ্তি এবং তানভীর এই উপলক্ষে কেক নিয়ে তার বাসায় হাজির হন বারোটা বাজার একটু আগেই। বন্ধুকে সারপ্রাইজ দেয়াটাই ছিলো তাদের প্রধান উদ্দেশ্য। সেই উদ্দেশ্য সফলভাবেই পালন করেছেন তার দুই বন্ধু।

নির্ধারিত সময়ে কেক কেটে আনন্দের মধ্য দিয়েই জীবনে নতুন একটা বছর শুরু করলেন কল্যান। তারপর জমজমাট আড্ডা এবং খাওয়াদাওয়ার মধ্যে দিয়েই অনেক ব্যস্ততার জীবনে তারা কিছুটা সময় শুধুই নিজেদের মতো করে কাটিয়েছেন।

অভিনেতা তানভীর আরো জানান, ‘আসলে এই সময়ে এসে আমরা সবাই তো আমাদের কাজ নিয়ে কমবেশি ব্যস্ত। তাই সবার সাথে সবসময় তো ইচ্ছা থাকা সত্ত্বেও দেখা করা হয়ে উঠেনা। নিজেদের আড্ডাটা যেমন মিস করি তেমনি বন্ধুদেরকেও মিস করি। তাই জন্মদিন বা বিশেষ দিনে সময় পেলে সেটা মিস করতে চাইনা কেউই।

তাই হঠাৎ করেইবন্ধু সমাপ্তি এবং ফুয়াদকে সাথে নিয়েই রওনা দিলাম কল্যানের বাসায়। প্ল্যান না করে হুট করেই কল্যানের জন্মদিন উপলক্ষে অনেকদিন পর সুন্দর একটা সময় কাটালাম আমরা। কল্যানের সুন্দর আগামীর জন্য শুভকামনা জানাই সাথে এটাও কামনা করি যে, আমাদের বন্ধুত্বটাও এমনই রইবে সারাজীবন।’

Ad