সময়ের আলোচিত এবং সম্ভাবনাময় অভিনেতা আদর আজাদ

আফজালুর ফেরদৌস রুমন : একটি রিয়েলিটি শোয়ের মাধ্যমে মিডিয়াতে আগমন ঘটে একে আজাদ আদরের। প্রথমদিকে বেশকিছু নাটকে অভিনয় করলেও এখন কাজ করছেন চলচ্চিত্রে। বিনোদনের সবচেয়ে বড় মাধ্যমে নিজের একটি স্বতন্ত্র জায়গা প্রতিষ্ঠিত করার জন্য পরিশ্রম করে যাচ্ছেন এই সময়ের নবীন কিন্তু প্রতিশ্রুতিশীল এই অভিনেতা।

এখনো তার অভিনীত একটি সিনেমা মুক্তি না পেলেও শ্যুটিং সম্পন্ন এবং নতুন বেশকটি সিনেমায় কাজ করছেন তিনি। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্য’ সিনেমার কাজ শেষ করেছেন তিনি। এই সিনেমায় তার সাথে আছেন আরেক নবাগতা শালওয়া।

এছাড়া ‘চিৎকার’ নামক একটি সিনেমার শ্যুটিং শেষ। এটি পরিচালনা করেছেন ইয়াসির আরাফাত জুয়েল। গত মাসে সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছে। থ্রিলার ঘরনার এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা আঁচল আঁখি।

বজলুর রাশেদ চৌধুরী পরিচালিত ‘পোড়া অন্তর’ নামের আরো একটি সিনেমাতে দেখা যাবে আদরকে। এই সিনেমায় তার বিপরীতে আছেন চিত্রনায়িকা অরিন। এছাড়া শ্যুটিং চলছে ইফতেখার চৌধুরী পরিচালিত আরেকটি বিগ বাজেটের সিনেমা ‘মুক্তি’র। অ্যাকশন ঘরানার এই সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি।

থ্রিলার এবং অ্যাকশন ঘরানার পাশাপাশি আবারো আরেকটি রোমান্টিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই সম্ভাবনাময় নায়ক।মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত নতুন সিনেমা ‘যাও পাখি বলো তারে’ তে রোমান্টিক নায়ক হিসেবে উপস্থিত হতে যাচ্ছেন আদর।

এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো তিনি জুটি বেধে আসতে যাচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহীর সাথে। জানা গেছে সম্পূর্ণ গ্রামীণ পটভূমির গল্প নিয়ে নির্মিত হবে ‘যাও পাখি বলো তারে’। প্রেম, বিরহ ও বিচ্ছেদ নিয়েই এই সামজিক সিনেমার গল্প তুলে ধরা হবে। পরিচালক জানিয়েছেন, সব ঠিক থাকলে ২০২১ সালের ফেব্রুয়ারী মাস থেকেই নতুন সিনেমার শুটিং শুরু হবে। বর্তমানে চলছে গান রেকর্ডিং ও প্রি-প্রডাকশনের কাজ।

সম্প্রতি দেশের অন্যতম স্বনামধন্য প্রযোজনা সংস্থা ‘শাপলা মিডিয়া’র নতুন সিনেমা ‘লাইভ’ এ চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। থ্রিলার ঘরনার এই সিনেমাটি পরিচালনা করছেন ‘বসগিরি’ খ্যাত তরুণ নির্মাতা শামীম আহমেদ রনি। আগেই ঘোষনা দেয়া হয়েছিলো যে, এই সিনেমাটিতে আরো দুটি চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা সাইমন সাদিক এবং এই সময়ে দেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি।

এবার তাদের সঙ্গে যুক্ত হলো আদর আজাদ চৌধুরীর নাম। এই সিনেমাটি নিয়েও দারুণ উচ্ছ্বসিত ও আশাবাদী এই মডেল ও চিত্রনায়ক। ‘লাইভ’ সিনেমায় অভিনয় প্রসঙ্গে আদর জানান, ‘এই সিনেমাটি মূলত একটি থ্রিলার গল্পের উপর নির্মিত। এই সিনেমায় আমার চরিত্রের নাম পিয়াল। একজন ডাক্তারের চরিত্রে দর্শকরা দেখতে পাবেন আমাকে। আশা করি, সিনেমাটি দর্শকদের মন জয় করতে সমর্থ হবে।’

ফেয়ার এন্ড হ্যান্ডসাম বিজয়ী সুর্দশন অভিনেতা আদর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তার কাজগুলো নিয়ে। করোনা পরিস্থিতি কাটিয়ে আবারো আমাদের সিনেমা ঘুরে দাঁড়াবে বলেই আশা করেন তিনি। কঠিন সময় পার করা এই ইন্ডাস্ট্রি আগামী বছর বেশকিছু ভিন্নধর্মী গল্প নির্ভর সিনেমা দিয়ে আবারো ফিরে পাবে তার সোনালী দিন এমনটাই আশা তার। আর এই সোনালী দিনে নবীন কিন্তু দক্ষ একজন অভিনেতা হিসেবে তিনিও জয় করবেন দর্শকদের মন এটাই কামনা।

Ad