ফিরে চলো বইয়ের পাতায়, যাত্রা শুরু ‘রিডার্স গেম ১.০’

নিউজ ডেস্ক : তরুণদের মাঝে বই পড়ার অভ্যাস ফিরিয়ে আনতে এবং চলমান করোনা মহামারীর সময়ে তাদের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে জেসিআই ঢাকা ইয়াং আয়োজন করছে দেশের সব থেকে বড় বই পড়া প্রতিযোগীতা ‘রিডার্স গেম ১.০’। ১৮ থেকে ৪০ বৎসর বয়সী বাংলাদেশের যেকোনো নাগরিক এতে অংশ নিতে পারবেন।

জানা গেছে, ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া প্রতিযোগিতাটির রেজিষ্ট্রেশন চলবে আগামী ২৬শে মার্চ পর্যন্ত। পরবর্তীতে একটি অনলাইন পরীক্ষার মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে।

অংশগ্রহণকারীরা রেজিঃ করতে পারবেন জেসিআই ঢাকা ইয়াং এর ওয়েবসাইট (www.jcidhakayoung.com) অথবা (Reader’s Game 1.0) এর ফেসবুক ইভেন্টের মাধ্যমে।

প্রতিযোগীতাটির সম্মানিত বিচারক প্যানেলে রয়েছেন দেশের তরুণ প্রজন্মের আদর্শ, জনপ্রিয় লেখক ও ঔপন্যাসিক সাদাত হোসাইন সহ আরো একাধিক বরেণ্য ব্যক্তিবর্গ। প্রতিযোগীতাটির বুক পার্টনার হিসেবে যুক্ত হয়েছে রকমারি ডট কম, নিউজ পার্টনার হিসেবে যুক্ত হয়েছে ঢাকা ট্রিবিউন এবং ক্রিয়েটিভ পার্টনার হিসেবে আছে টেক ভার্স কমিউনিকেশন।

‘রিডার্স গেম ১.০’ প্রতিযোগীতায় বিজয়ীদের জন্য রয়েছে ল্যাপটপ, স্মার্টফোন, স্মার্ট ওয়াচ সহ আরো অনেক আকর্ষণীয় পুরষ্কার। এছাড়াও সকল অংশগ্রহণকারীদের জন্য রয়েছে ই-সার্টিফিকেট এবং ৮০% এর বেশি নম্বরপ্রাপ্তদের দেয়া হবে ‘স্পেশাল মেনশন ই-সার্টিফিকেট’।

জেসিআই ঢাকা ইয়াং এর প্রেসিডেন্ট নাজমুল হোসেন সবুজ বলেন, ‘তরুণ প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করে তুলতেই আমাদের এই প্রয়াস। আশা করি আপনাদের সহযোগীতায় আমরা এই প্রতিযোগিতা সফলভাবে আয়োজন করতে পারবো।’

প্রতিযোগীতাটির প্রধান পরিকল্পনাকারী এবং প্রজেক্ট লিড, জেসিআই ঢাকা ইয়াং এর ভাইস প্রেসিডেন্ট এস এম মুক্তাদিরুল হক জানান, ‘বর্তমানে তরুণ প্রজন্ম বই পড়ার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে এবং আধুনিক প্রযুক্তির প্রতি আকৃষ্ট হচ্ছে, যার নেতিবাচক প্রভাব অত্যন্ত ভয়াবহ। তাই  আমরা একটি সম্পূর্ন ভিন্নধর্মী বই পড়া প্রতিযোগীতার আয়োজন করার পরিকল্পনা হাতে নিয়েছি এবং আমরা বিশ্বাস করি এই প্রতিযোগিতার মাধ্যমে তরুণ প্রজন্মের মধ্যে আবারও বই পড়ার অভ্যেসটি তৈরি হবে।’

এছাড়াও জেসিআই ঢাকা ইয়াং এর এক ঝাঁক তরুণের প্রত্যক্ষ অংশগ্রহনে পরিচালিত হচ্ছে এই আয়োজন, যাদের মধ্যে অন্যতম হলেন লোকাল সেক্রেটারি জেনারেল আনিকা দাইয়ান, লোকাল ট্রেজারার মোহাম্মদ রফিকুল ইসলাম রুমন, লোকাল জেনারেল লিগ্যাল কাউন্সিল রাবেয়া নাসির অভি, এবং লোকাল ডিরেক্টর সামিয়া রহমান সহ প্রমুখ।

Ad