মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত ‘গন্তব্য’ মুক্তি পাচ্ছে ১৯ মার্চ

আফজালুর ফেরদৌস রুমন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে ‘গন্তব্য’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন তরুণ পরিচালক অরণ্য পলাশ। বিভিন্ন ইস্যুতে আলোচনায় থাকলে গত বছর সেন্সরের ছাড়পত্র পেলেও বিভিন্ন কারনে সিনেমাটি মুক্তি পায়নি এখনো।

তবে অনেক জল্পনা-কল্পনার পরে মুক্তিযুদ্ধের সময়কার গল্প নিয়ে নির্মিত এই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ১৯শে মার্চ। ‘সুইট চিলি ফিল্মস’ থেকে নির্মিত চলচ্চিত্রটির মালিকানা স্বত্ব নিয়ে বিপননের দায়িত্ব নিয়েছে কানাডা ও বাংলাদেশ ভিত্তিক প্রযোজনা প্রতিষ্টান ‘আনোয়ার আজাদ ফিল্মস’।

উল্লেখ্য, বাংলাদেশী বংশোদ্ভুত কানাডিয়ান আনোয়ার আজাদের প্রযোজনা প্রতিষ্টানটি ইতিপূর্বে নির্মাণ করেছেন অরুন চৌধুরী পরিচালিত নুসরাত ইমরোজ তিশা, ইয়াশ রোহান অভিনীত চলচ্চিত্র ‘মায়াবতী’। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছ থেকেও প্রশংসা কুড়ায়। এবার আনোয়ার আজাদ আসছেন ‘গন্তব্য’ সিনেমা নিয়ে।

‘গন্তব্য’ সিনেমাতে অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মী, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জয়ন্ত চট্টোপাধ্যায়, কাজী রাজু, কাজী শিলা প্রমুখ। ‘আনোয়ার আজাদ ফিল্মস’ এর কর্ণধার আনোয়ার আজাদ জানান, প্রেক্ষাগৃহে মুক্তির পর সিনেমাটির বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবেও প্রেরণ করা হবে।

তারপরে বিনোদনের নতুন মাধ্যম ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে। ‘গন্তব্য’ সিনেমাটির বাংলাদেশে সার্বিক তত্বাবধনে আছেন বিশিষ্ট নাট্যকার ও পরিচালক শৌর্য দীপ্ত সূর্য। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত স্বাধীনতার মাসে মুক্তি পেতে যাওয়া ‘গন্তব্য’ সিনেমাটি সব শ্রেনীর দর্শকদের মন জয় করবে এটাই কামনা।

Ad