যারা পেলেন গ্লোবাল বিজনেস এন্ড সিএসআর অ্যাওয়ার্ড

সম্প্রতি জমকালো আয়োজনে ‘গ্লোবাল বিজনেস এন্ড সিএসআর অ্যাওয়ার্ড ২০২১’ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ-আমেরিকান চেম্বার অব কমার্স ইউএসএ (বাংলাদেশ চ্যাপ্টার) আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মুরাদ হাসান ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান (এমপি)।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানী লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং ইয়ুথ কমার্শিয়াল কমিউনিকেশন ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট কামাল উদ্দিন, র‌্যাডিশনের ম্যানেজার আলেক্সাজান্ডার হোয়েসলার, ইউরোপীয়ান প্রধান এন্ড্রিওস, হারনেট টিভির চেয়ারপারসন হোসনা প্রধানসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতাসহ তিন শতাধিক অতিথি।

‘গ্লোবাল বিজনেস এন্ড সিএসআর অ্যাওয়ার্ড ২০২১’

র‌্যাডিসন ব্লু ঢাকার ওয়াটার গার্ডেনে আয়োজিত তারকাসমৃদ্ধ গ্লোবাল বিজনেস এন্ড সিএসআর অ্যাওয়ার্ড-এ আজীবন সম্মাননা পেয়েছেন আব্দুল মোনেম লিমিটেড (মরনোত্তর), তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেছেন আব্দুল মোনেম ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক এএসএম মঈন উদ্দিন মোনেম। আলী যাকের (মরনোত্তর) -এর সম্মাননা গ্রহণ করেছেন ইরেস যাকের, শিল্পপতি নুরুল ইসলাম বাবুল-এর মরনোত্তর আজীবন সম্মাননা গ্রহণ করেছেন যমুনা গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ আলমগীর আলম।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে বীমা খাতে অবদানের জন্য আজীবন সম্মাননা গ্রহণ করেছেন সৈয়দ শাহরিয়ার আহসান। নারী সাংবাদিকতায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত হয়ে আজীবন সম্মাননা গ্রহণ করেছেন ফরিদা ইয়াসমিন (নারী সাংবাদিক) এবং প্রকৌশল সেবাকে বিশ্বময় নন্দিত এবং গৌরবোজ্জ্বল করতে অবদান রাখায় আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন এফ আর খান, তাঁর পক্ষে পুরস্কার গ্রহণ করেছেন তামান্না রাব্বানী।

গ্লোবাল বিজনেস এন্ড সিএসআর অ্যাওয়ার্ড ২০২১ এ ‘আউটস্যান্ডিং সাপোর্ট ডিউরিং কোভিড-১৯’ গ্রহণ করেছেন ঢাকা ওয়াসার মহাপরিচালক তাকসিম এ খান। কোভিড কালীন বছরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার কৃতিত্বের জন্য বেস্ট পাওয়ার ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন মহাপরিচালক মোহাম্মদ হোসাইন।

তাহসান খান, বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী। তিনি দায়িত্ব পালন করছেন ইউএনের শুভেচ্ছাদূত হিসেবেও। জনপ্রিয় এ শিল্পীর অবদানের স্বীকৃতির স্বরূপ বেস্ট গ্লোবাল মিউজিক ভয়েজ অব বাংলাদেশ অ্যাওয়ার্ড।  অ্যাওয়ার্ড -২০২১ গ্রহণ করেছেন তাহসান খান।

শুধু ব্যাংকিং সেক্টরেই নয় ব্যবসায়ীদের উন্নয়নে গেল বছরে বিশেষ অবদান রেখেন এফবিসিসিআইএ-র সাবেক ভাইস চেয়ারম্যান ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দীন, বিশেষ এ অবদানের জন্য তিনি গ্রহন করেছেন বেস্ট লীডার অব এফবিসিসিআই।

বিসিক। বাংলাদেশের পুরাতন এবং ঐতিহ্যবাহী একটি সংগঠন। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে নিয়োজিত সরকারী খাতের মূখ্য প্রতিষ্ঠান। ১৯৫৭ সালে সংসদীয় আইনের মাধ্যমে বিসিকের জন্ম। বিসিক এর প্রত্যক্ষ এবং পরোক্ষ উদ্যোগে দেশে প্রচুর শিল্পোদ্যোক্তা সৃষ্টি এবং শিল্প প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে।

বিশ্বায়ন এবং মুক্তবাজার  অর্থনীতির প্রভাব এই সেক্টরে ক্ষুদ্র ও কুটির শিল্পজাত পণ্য বাজারজাতকরণে প্রধান বাধা হিসেবে দেখা দেয়। এমন একটি সময়ে এই সমস্ত বিদ্যমান ও নতুন শিল্পদ্যোগকে সম্প্রসারন ও উন্নয়ন করা এবং প্রতিযোগিতায় টিকে থাকার ক্ষেত্রে প্রয়োজনীয় সুযোগ সুবিধা দেয় বিসিক। এই কল্যানমূখী উদ্যোগের জন্য বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান এনডিসি, গ্রহণ করেছেন বেস্ট এসএমই ফাউন্ডেশন পুরস্কার। সহ আরও অনেকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিস কালচার ওয়ার্ল্ডওয়াইড ২০১৮ এর বিজয়ী প্রিয়তা ইফতেখার এবং মডেল ও অভিনেত্রী নানজিবা খান। গ্লোবাল বিজনেস এন্ড সিএসআর অ্যাওয়ার্ডের ইভেন্ট পার্টনার ছিলো টেলিভিশন এন্ড প্রেস মিডিয়া (টেলিপ্রেস), কো পার্টনার হারনেট টেলিভিশন এবং ইম্লিমেন্টেশন পার্টনার ছিলো দ্য ফ্লাগ গার্ল। ডিজিটাল পার্টনার ছিল এসকে মিডিয়া বিডি ডটকম।

Ad