ফ্রেন্ডসভিউ প্রেজেন্টস টেলিপ্রেস স্টার অ্যাওয়ার্ড পেলেন শাকিল

সাজেদা হক : বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত ফ্রেন্ডসভিউ প্রেজেন্টস টেলিপ্রেস স্টার অ্যাওয়ার্ড পেলেন তরুন সাংবাদিক শাকিলুর রহমান। মঙ্গলবার সন্ধ্যায় হোটেল রিজেন্সীতে বসেছিলো পুরস্কার বিতরণের এ আসর। আসরে সেরা ডিজিটাল প্লাটফর্ম হিসেবে পুরস্কার পায় এসকে মিডিয়া। এসকে মিডিয়ার কর্ণধার হিসেবে পুরস্কার গ্রহণ করেন তিনি।

পুরস্কার পাওয়ার পর নিজের অভিব্যক্তি জানিয়ে শাকিলুর রহমান জানান, দায়িত্ব আরো বেড়ে গেলো। মানুষের জন্য আরো ভালো ভালো কাজ করার আগ্রহ বাড়লো বলে মনে করেন কর্মদ্যোগী এ তরুন। সম্প্রতি ফ্যাশন ব্র্যান্ড ‘ওকোড’র সঙ্গে যুক্ত হয় ডিজিটাল প্ল্যাটফর্ম এসকে মিডিয়া বিডি ডটকম। ওকোড অফিসে আনুষ্ঠানিক এই চুক্তি সম্পাদিত হয়।

এসকে মিডিয়া বিডি ডটকম একটি ডিজিটাল প্ল্যাটফর্ম। এছাড়াও বিনোদন জগতে সর্বশেষ সংবাদ ও ভিডিও পাওয়া যায় এসকে মিডিয়ার ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

করোনাকালীন ঘরবন্দি সময়ে দর্শকদের বিনোদন দিতে জনপ্রিয় অভিনেতা ও অভিনেত্রীদের ফেসবুক লাইভে এনে আড্ডার ব্যবস্থা, এরপর পুলিশ কর্মকর্তাদের নিয়ে ‘জনতার চোখে মানবিক পুলিশ’ নামের একটি সাক্ষাৎকারভিত্তিক ফেসবুক লাইভ অনুষ্ঠানসহ অ্যাপস ডেভেলপমেন্টের কাজ করছে এসকে মিডিয়া। চলছে বিনোদন, খেলাধুলা, তথ্য প্রযুক্তি, ভ্রমণ, সাহিত্যসহ আরও বেশকিছু বিভাগ তৈরির কাজ।

মূলত, ২০১৬ সালে ফেসবুকের এক বন্ধুর হাত ধরে জাতীয় একটি অনলাইন পোর্টালে শিশু সাংবাদিকতার সাইট ‘হ্যালো’তে কাজ শুরু করেন মাগুরার ছেলে শাকিলুর রহমান। সেই শুরু থেকেই ‘হিজড়া শিশুরা কষ্টে আছে’ ও ‘ভিক্ষে নির্ভর মুক্তিযোদ্ধার জীবন, ‘বিদ্যালয়ের মাঠ দখল করে হাট’ এবং ‘সোনাপুর বাঁশের সাঁকোর বেহাল অবস্থা’- এমন কিছু সংবাদ প্রকাশের পর বেশ সুনাম অর্জন করেন শাকিল।

২০১৮ সালে মনোনীত হয়েছিলেন মীনা মিডিয়া অ্যাওয়ার্ডের সংবাদ বিভাগে পুরস্কারের জন্য। শাকিল মাধ্যমিক শেষ করে শিশু সাংবাদিকতার পাঠ চুকিয়ে আসেন ঢাকায়। প্রথম সারির জাতীয় দৈনিক ও বেশ কিছু অনলাইন পোর্টালে বিনোদন সাংবাদিক হিসেবে কাজ করেন কয়েক বছর। এরপর ভাবলেন চলচ্চিত্রের ডিজিটাল মার্কেটিংয়ের করবেন। সেই ভাবনা সেই কাজ, কয়েকজন উদ্যোমী তরুণের সাহায্যে ধীরে ধীরে গড়ে তুলেছেন এসকে মিডিয়া।

Ad