অমিতাভ-দীপিকার ‘দ্যা ইন্টার্ন’

আফজালুর ফেরদৌস রুমন : বলিউডের ষ্টার অব মিলেনিয়াম খ্যাত অমিতাভ বচ্চন মোটামুটি চমকের পর চমক উপহার দিয়ে যাচ্ছেন এই বয়সে এসেও। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে কিছু শারীরিক অসুস্থতা পাশ কাটিয়ে তিনি বিহগ বাজেটের ভিন্নধর্মী কনটেন্ট নির্ভর বেশ কিছু সিনেমায় অভিনয় করে যাচ্ছেন বিরতিহীনভাবে।

এরই ধারাবাহিকতায় কিছুদিন আগে তিনি চুক্তিবদ্ধ হয়েছেন হলিউডের ব্যবসা সফল এবং প্রশংসিত ‘দ্য ইন্টার্ন’ এর হিন্দি ভার্সনে। এবং আরেকটি চমক হচ্ছে এই সিনেমার মধ্যে দিয়ে আবারো সেলুলয়েডে হাজির হচ্ছেন ‘পিকু’ খ্যাত বাবা-মেয়ের জুটি অমিতাভ এবং দীপিকা।

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘পিকু’ সিনেমায় বাবা এবং মেয়ের গল্প নিয়ে নির্মিত এই সিনেমা বক্স অফিস, সমালোচকদের প্রশংসা এবং পুরস্কার প্রাপ্তি সবকিছু নিয়েই আলোচনায় ছিলো। এবার আরেকবার এই জুটি আসছে সেলুলয়েডে তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত অমিতাভ এবং দীপিকা সাথে তাদের ভক্তরা৷

উল্লেখ্য, হলিউডের ব্যবসা সফল সিনেমাটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন প্রখ্যাত অভিনেতা রবার্ট ডি নিরো এবং আরেক আলোচিত অভিনেত্রী অ্যান হ্যাথওয়ে।

কর্মক্ষেত্রে গড়ে ওঠা সম্পর্ক এবং অনুভূতির গল্প নিয়ে এই সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৫ সালে। পরিচালনার দায়িত্বে ছিলেন ন্যান্সি মেয়ার্স। সিনেমায় দেখা গিয়েছিলো যে, শক্তিশালী অভিনেতা রবার্ট ডি নিরো কে দেখা গিয়েছিল ৭০ বছরের এক বিপত্নীক বৃদ্ধের ভূমিকায়।

একাকীত্ব কাটাতে একটি কোম্পানিতে শিক্ষানবিশ হয়ে নতুন করে কর্মজীবন শুরু করতে গিয়েছিলেন তিনি। সেই কোম্পানির মালিকের ভূমিকায় অভিনয় করেছিলেন অ্যান হ্যাথওয়ে। একজন মালিক এবং কর্মচারীর ধীরে ধীরে বন্ধু হয়ে ওঠার গল্পকে কেন্দ্র করে আবর্তিত হয়েছিল সিনেমার গল্প। গল্প, অভিনয়শৈলী এবং নির্মান সব মিলিয়ে সিনেমাটি হলিউডের চলচ্চিত্রে এক বিশেষ নাম হয়ে জ্বলজ্বল করছে।

কিছুদিন আগেই নিজের ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে বলিউডের এই সময়ের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাডুকোন নিজেই জানিয়েছেন এই সিনেমার খবর। নিজের প্রিয় সহ অভিনেতার সঙ্গে আবারো নতুন করে কাজ করার সুযোগ পাওয়া নিয়ে স্বাভাবিকভাবেই আনন্দিত তিনি। সেলুলয়েডে আবারো অমিতাভ-দীপিকা সম্পর্কের নতুন সমীকরণ নিয়ে হাজির হবে তা বলার অপেক্ষা রাখেনা।

তবে অমিতাভের আগে এই ভূমিকায় ভাবা হয়েছিল প্রয়াত ঋষি কপূরকে। গতবছর এই বলিউড অভিনেতার মৃত্যুর পর এই চরিত্রটি পরবর্তীতে ঋষি কাপুরের ব্যক্তিজীবনের অন্যতম ভালো বন্ধু অমিতাভ বচ্চনকে প্রস্তাব করা হয়েছিলো। গল্প, চিত্রনাট্য এবং সহশিল্পী মনমতো হওয়ায় অমিতাভ আপত্তি করেননি।

উল্লেখ্য, এই সিনেমা ছাড়া সামনেই আরেকটি বিগ বাজেটের প্যান ইন্ডিয়ান নাম ঠিক না হওয়া একটি সিনেমাতেও একসাথে অভিনয় করছেন অমিতাভ এবং দীপিকা। এই সিনেমায় আরেকটা গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বাহুবলী খ্যাত প্রভাসকে।

Ad