করোনা জয় করে আবারো নাটকে ব্যস্ত তানভীর

এ সময়ের অন্যতম আলোচিত এবং ব্যস্ত অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর। এক দশকের ক্যারিয়ারে তিনি নিয়মিতভাবেই ছোট পর্দায় কাজ করে যাচ্ছেন। কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে মনোবল এবং সাহসে ভর করে সেই যুদ্ধ জয় করে আবারো নাটকে নিয়মিত কাজ করছেন তিনি।

করোনা পরিস্থিতিতে সাম্প্রতিক সময়ে আবারো কিছুটা থমকে যাওয়া বিনোদন ইন্ডাস্ট্রি এবং ব্যক্তিগত নানা প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন তিনি এসকে মিডিয়ার সামনে৷ সেই সব আলোচনার অংশ বিশেষ নিয়েই এই আয়োজন।

এসকে মিডিয়া : আবারও লকডাউনে বাংলাদেশ! করোনার ভয়াবহতায় কতোটুকু ক্ষতিগ্রস্ত হতে যাচ্ছে মিডিয়া? অভিনেতা হিসেবে আপনি কি ভাবছেন?

তানভীর : আসলে গতবছর আমরা এই পরিস্থিতির সম্মুখীন হয়েছিলাম প্রথমবারের মতো। এবারো পরিস্থিতি ভালো না। তাই অন্যান্য সেক্টরের মতো আমাদের বিনোদন ইন্ডাস্ট্রিতেও এর একটা নেগেটিভ প্রভাব পড়বে। শিল্পী, কলাকুশলী সহ এই মাধ্যমের সাথে জড়িত সকলেই ক্ষতিগ্রস্ত হবেন। পরিস্থিতি এমন যে, আমাদের সাবধানতা অবলম্বন করেই জীবন যাপন করতে হবে। আল্লাহ তায়ালাই আমাদের রক্ষা করবেন এই বিশ্বাস রেখে সচেতনতার সাথে যার যার কাজ করতে হবে।

এসকে মিডিয়া : বর্তমানে কোন কোন নাটকের কাজ নিয়ে ব্যস্ত আপনি? নিজের কোন কাজটি নিয়ে তানভীর আশাবাদী যেটা ভক্ত এবং দর্শকদের মন জয় করবে?

তানভীর : করোনা নেগেটিভ আসার পরে কাজ করলাম জামাল হোসেনের গল্প নিয়ে ইয়ামিন এলেনের পরিচালনায় ‘চাঁদের হাট’ নামক একটি নাটকে। এছাড়া কামরুল ফুয়াদের পরিচালনায় ‘লাভ সাইকেল’ এবং ‘স্যালুট’ নামক দুটি নাটকেও অভিনয় করলাম। এই কাজগুলো অবশ্যই দর্শকদের ভালো। লাগবে বলেই আশাবাদী আমি।

এসকে মিডিয়া : গত বছর এই সময়ের জনপ্রিয় দুই টেলিভিশন অভিনেতা আফরান নিশো, অপূর্ব এর পাশাপাশি আরটিভি ষ্টার অ্যাওয়ার্ডে নমিনেশন পেয়েছিলেন আপনি। পুরস্কার পাননি কিন্তু এই নমিনেশন পাওয়াটা কি অভিনয়ে মনোযোগী হতে সাহায্য করেছে?

তানভীর : আসলে এতো বড় প্ল্যাটফর্মে নমিনেশন পাওয়াটাও আমার জন্য অনেক বেশি আনন্দের। এবার পুরস্কার পাওয়া হলোনা এটা সত্যি তবে বিশ্বাস করেন আমি আত্নবিশ্বাসী হয়েছি এবং ভেতর থেকে আরো ভালো কাজ করার একটা অনুপ্রেরণা পাই। আমি এখন আগের চেয়ে অনেক বেশি মনোযোগ দিয়েই নিজের চরিত্রটি তুলে ধরার চেষ্টা করি। দেশের অনেক দক্ষ এবং শক্তিশালী অভিনেতাদের সাথে নিজের নামটা দেখার আনন্দই অন্যরকম।

এসকে মিডিয়া : ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে অভিনেতা হিসেবে আপনার এক্সপেকটেশন এবং আমাদের দেশের পরিপ্রেক্ষিতে ওটিটির সম্ভাবনা নিয়ে আপনার মতামত কী?

তানভীর : বিনোদনের এই নতুন মাধ্যম ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে আসলেই আমরা পুরো ইন্ডাস্ট্রি আশাবাদী। নতুন এবং দক্ষ শিল্পী কলাকুশলীদের জন্য এটা একটা ভালো উদ্যোগ। আমি নিজে এরইমধ্যে ওটিটির জন্য দুটি ফিকশনে কাজ করলাম। সামনের দিনগুলোতে এই প্ল্যাটফর্ম আরো অনেক বেশি জনপ্রিয় হবে ভিন্নধর্মী কনটেন্ট এর মাধ্যমে এটাই কামনা।৷ তবে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এখানের কাজগুলো সহজেই দেখতে পারেন তাই কোয়ালিটিতে ছাড় দেয়া যাবেনা।

এসকে মিডিয়া : ভক্ত এবং সাধারণ মানুষের জন্য এই কঠিন সময়ে তানভীরের চাওয়া কি?

তানভীর : আমাদের আল্লাহ তায়ালার উপর ভরসা রাখার সাথে সাথে ধৈর্য্য ধরে মনোবলের সাথে এই কঠিন সময় পার করতে হবে। এই পরিস্থিতিতে আমরা পিছিয়ে পড়েছি এটা সত্য কিন্তু সবকিছুর উপর জীবন। তাই স্বাস্থ্যবিধি মেনে সামনের দিনগুলোতে সবাই একত্রিত হয়ে এই যুদ্ধটা জয় করতে হবে। ইনশাহআল্লাহ আশাকরি সবকিছু শিগগিরই স্বাভাবিক হয়ে যাবে।

Ad