এক যুগের বিরতি ভেঙে অপূর্ব-তিশা

আফজালুর ফেরদৌস রুমন : আমাদের দেশের টেলিভিশন নাটকের এক সময় নিয়মিত এবং জনপ্রিয় জুটি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছিলেন তারা। সেই সময়ে তাদের জুটির রসায়ন রোমান্টিক ঘরানার নাটকে আলাদা মাত্রা যোগ করেছিলো। বিশেষ করে তরুন প্রজন্মের কাছে তারা বেশ জনপ্রিয় জুটি ছিলেন।

বলা হচ্ছে এই সময়ে আমাদের দেশের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় অভিনেতা এবং অভিনেত্রী জিয়াউল ফারুক অপূর্ব এবং নুসরাত ইমরোজ তিশার কথা। জুটি হিসেবে অনেকদিন কাজ না করলেও দুজনেই যার যার জায়গা থেকে নিজের চেষ্টা এবং দক্ষতা দিয়ে ইন্ডাস্ট্রির জনপ্রিয় এবং নির্ভরযোগ্য শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত।

বিশেষ করে তিশা টেলিভিশন এবং সিনেমা দুই মাধ্যমেই নিজেকে নিজেই ছাড়িয়ে গেছেন। ২০০৮ সালের পর আর একসঙ্গে কাজ করতে দেখা যায়নি দুই তারকা অপূর্ব ও তিশাকে।

তবে দীর্ঘদিনের বিরতি ভেঙে এই বছরের শুরুর দিকে ‘দ্যা বক্স’ নামে একটি গেইম শো অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন তারা। তারপরেই আবারো এই দুই জনপ্রিয় তারকার একসাথে কাজ করা নিয়ে আশায় ছিলেন তাদের ভক্তরা। এবার ভক্তদের সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

একসময়ের দর্শকপ্রিয় এই জুটি আবারও পর্দায় ফিরছেন। তাও একটি নয় দুই দুইটি নাটকের মধ্য দিয়ে জুটি হিসেবে ফিরছেন তারা। ঈদের আগেই শুরু হতে যাচ্ছে তাদের দুটি নতুন নাটকের শুটিং। ‘সে বৌয়ের টাকায় চলে’ এবং ‘রক রবীন্দ্র’ নামক নাটকে অপূর্ব-তিশা জুটিকে আবারো দেখা যাবে।

‘সে বৌয়ের টাকায় চলে’ নামক নাটকটি পরিচালনা করবেন এই সময়ের অন্যতম জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন। এটি একটি রোমান্টিক কমেডি ড্রামা। নির্মাতা সুত্রে জানা গেছে যে নাটকের নামটি পরিবর্তন হতেও পারে।

সবকিছু ঠিক থাকলে এবার ঈদেই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে। ‘রক রবীন্দ্র’ নামের অন্য নাটকটি পরিচালনা করবেন আরেক আলোচিত পরিচালক মহিমুদল মহিম।

উল্লেখ্য, অপূর্ব-তিশা একসঙ্গে বেশ কিছু জনপ্রিয় নাটকে জুটি বেঁধে হাজির হয়েছিলেন। এরমধ্যে জিরো, কারে ভালোবাসো তুমি, শেষ প্রান্তে, মন বিহঙ্গম, বন্ধুত্ব ভালোবাসা ইত্যাদি, স্বস্তিকা কি যে অস্বস্তি উল্লেখযোগ্য।

অনেক বছর পরে পর্দায় ফিরছে অপূর্ব-তিশা জুটি এটা দর্শকদের জন্য যেমন ভালো খবর তেমনি ইন্ডাস্ট্রির জন্যও একটি নতুন সুযোগ এই দুই পরীক্ষীত তারকাকে নতুন ভাবে ভিন্নধর্মী গল্পে উপস্থাপন করার। সামনে এই জুটির আরো অনেক ভিন্নধর্মী এবং নন্দিত কাজ দেখতে পাবো আমরা এই কামনা রইলো।

Ad