আসিফ-মিথিলার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মিয়াও’

আফজালুর ফেরদৌস রুমন : এবারের ঈদে ভিন্নধর্মী গল্প বা কনটেন্ট নিয়ে ব্যতিক্রমী বেশকিছু কাজ দেখা গেছে। গতানুগতিক ধারার রোমান্টিক বা গৎবাধা কমেডি নাটক, টেলিফিল্মের বাইরে বেশ কিছু কাজ ইতিমধ্যে প্রচারিত হয়েছে এবং দর্শকদের কাছ থেকে প্রশংসাও পেয়েছে।

এই ধারার ভিন্নধর্মী একটি কাজ হচ্ছে দীপ্ত টেলিভিশনে প্রচারিত ‘মিয়াও’। এই সময়ের আলোচিত এবং দক্ষ নির্মাতা তানিম রহমান অংশ পরিচালিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নজর কেড়েছে অনেকেরই।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্পটা এমন যে, নবদম্পতি আরিফ এবং লিমা সুখেই কাটাচ্ছিলো তাদের নতুন জীবন। নতুন সংসার, স্বামী-স্ত্রী হিসেবে বোঝাপড়া, হাসি-আনন্দের মাঝেই তারা দুজনেই একটি সন্তানের অপেক্ষায় দিনগুনছিলো। এরই মাঝে এই দম্পতি সুখবর পায় যে তারা বাবা-মা হতে যাচ্ছে। কিন্তু এরই মাঝে তাদের জীবনে উপস্থিত হয় একটি কালো বিড়াল।

কালো বিড়ালকে আমাদের সমাজ বা জীবনধারায় অশুভ মানা হয়, আর নতুন অধ্যায়ে প্রবেশ করার সময় এরকম নানা কুসংস্কার আরো বেশি করে ভর করে। তারপর কি হয়? কি ঘটে আরিফ এবং লিমার জীবনে!! সেটি জানতে হলে দেখতে হবে ‘মিয়াও’।

নবদম্পতির চরিত্রে মিথিলা এবং আসিফ তাদের জায়গা থেকে বিশ্বাসযোগ্য অভিনয় উপহার দিয়েছেন। অভিনেত্রী হিসেবে মিথিলা নিজেকে আগেই প্রমান করেছেন। তবে মডেল হিসেবে জনপ্রিয়তা পেলেও আসিফ আস্তে আস্তে অভিনয় মাধ্যমেও নিজের দক্ষতার প্রমান রাখার জন্য চেষ্টা করে যাচ্ছেন। ‘মিয়াও’তে আরিফ চরিত্রে তিনি সম্ভাবনার ঝলক দেখিয়েছেন।

দীপ্ত টেলিভিশনে ঈদ অনুষ্ঠানমালায় অন্যতম আলোচিত কাজ ‘মিয়াও’। তানিম রহমান অংশুর নির্মানের মুন্সিয়ানা নিয়ে নতুন কিছু বলার নাই। এই স্বল্পদৈর্ঘ্যও তিনি তার মেধার ছাপ রেখেছেন। মঞ্জুরুল শিবলীর রচনায় এই স্বল্পদৈর্ঘ্যর চিত্রনাট্যের দায়িত্বে ছিলেন রুদ্র হক।

ভাস্কর জনির সিনেমাটোগ্রাফি নজর কেড়েছে। আলফা আই প্রোডাকশনের আয়োজনে ‘মিয়াও’ প্রযোজনা করেছেন ইন্ডাস্ট্রির আরেক আলোচিত নাম শাহরিয়ার শাকিল। দীপ্ত টিভিতে প্রচারের পরেই ওটিটি প্ল্যাটফর্ম ‘বায়োস্কোপ’ এপে এটি দেখা যাচ্ছে।

Ad