আসছে ‘দ্যা ডার্ক সাইড অব ঢাকা’

আফজালুর ফেরদৌস রুমন : প্রথম সিনেমা ‘পোড়ামন-২’ দিয়েই ভিন্নধর্মী নির্মানের কারনে আলোচনায় এসেছিলেন তরুন নির্মাতা রায়হান রাফি। এরপর সমসাময়িক ইস্যু নিয়ে বানালেন প্রশংসিত ‘দহন’। করোনাকালীন সময়ে বানালেন স্বল্পদৈর্ঘ্য ‘অক্সিজেন’। প্রশংসা পেলো সেটিও।

আরেকটি সত্য ঘটনা অবলম্বনে ‘জানোয়ার’ ওটিটিতে রিলিজ পেলে দর্শক, সমালোচক সবার মন জয় করে নান্দনিক নির্মানের জন্য। এবার তিনি হাজির হলেন ঢাকা শহরের অন্ধকার অধ্যায়ের গল্প নিয়ে নির্মিত ‘দ্যা ডার্ক সাইড অব ঢাকা’ নিয়ে।

গতকাল রিলিজ হওয়া দুই মিনিটের ট্রেলারে এক অচেনা অদেখা ঢাকার দেখা মিলেছে। এক নতুন শহর এবং শহরে বিভিন্ন পরিস্থিতির বেড়াজালে আটকে পড়া কিছু মানুষকে নান্দনিকভাবে তুলে ধরেছেন রায়হান রাফি।

ঢাকা শহরে বসবাস করা মানুষগুলোর বিচ্ছিন্ন কিছু গল্প যেমন ভালোবাসা, ঘাত প্রতিঘাত, ফেঁসে যাওয়া কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর কার্যকলাপ এমনই কিছু গল্পগুলোর ইঙ্গিতই পাওয়া গেছে পুরো ট্রেলার জুড়ে।

দক্ষ নির্মাতা রায়হান রাফী আগেই জানিয়েছিলেন, পাঁচটি ভিন্ন গল্প নিয়ে সাজানো হয়েছে ‘দ্যা ডার্ক সাইড অব ঢাকা’র গল্প। তবে এই পাঁচটি গল্পের মাঝেই রয়েছে যোগ সুত্র। পাঁচটি গল্পতে অভিনয় করেছেন নাজিফা তুষি ও মনোজ প্রামাণিক, রাশেদ মামুন অপু, তমা মির্জা, নাজিফা তুষি, শরাফ আহমেদ জীবন, খায়রুল বাশার, সামিয়া অথৈ সহ আরো অনেকে।

ট্রেলার দেখে এটুকু বলা যায় ঢাকা শহরকে নতুনভাবে দেখার মতো করেই প্রতিটা চরিত্রে অভিনয় করা শিল্পীদেরকেও তাদের চেনা গন্ডি থেকে বের করে একেবারে নতুন ভাবেউপস্থাপন করা হয়েছে। ট্রেলারে নাজিফা তুষির লুক, অভিব্যক্তি বা ডায়লগ চমকে দিয়েছে সবাইকে। আবার একেবারেই নন-গ্ল্যামারস লুকে ধরা দিয়েছেন অভিনেত্রী তমা মির্জা।

মনোজ প্রামাণিক, রাশেদ মামুন অপু, বা খায়রুল বাশার প্রত্যেকেই যে নিজ নিজ চরিত্রে নিজের সেরাটাই দিয়েছেন তা বলার অপেক্ষা রাখেনা। এই প্রতীক্ষিত ওয়েবফিল্মের ট্রেলারটি ফেসবুকে শেয়ার করার সময় রায়হান রাফি লিখেছেন, ‘সুপার সাইক্লোন এসে গেল। সবাই শক্ত করে ধরে বসুন।’ বাস্তবে ঘটেছেও কিন্তু তাই। সাইক্লোনের মতোই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাপ্রেমীদের মনে ঝড় তুলেছে এটি।

ট্রেলার প্রকাশের সাথে সাথে ঘোষণা করা হয়েছে ওয়েব ফিল্মটির মুক্তির তারিখও। জুন মাসের ১০ তারিখে ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারেই মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই ওয়েব ফিল্মটি। রহস্য, সাসপেন্স, থ্রিলার ঘরনার এই জমজমাট ওয়েবফিল্ম ‘দ্যা ডার্ক সাইড অব ঢাকা’র জন্য এটুকু অপেক্ষা করতেই হচ্ছে।

Ad