মোশাররফ-পরীমনি-রোশানের ‘মুখোশ’

আফজালুর ফেরদৌস রুমন : বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্র। আর এই মাধ্যমে পরিচালক হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছেন ইফতেখার শুভ। ২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদান পাওয়া এই সিনেমার নাম ‘মুখোশ’। সিনেমাটি ইফতেখার শুভ’র লেখা অপ্রকাশিত উপন্যাস ‘পেজ নাম্বার ফোরটি ফোর’ অবলম্বনে নির্মিত হচ্ছে।

পরিচালনার পাশাপাশি প্রযোজক হিসেবেও আছেন তিনি। থ্রিলার ঘরনার গল্পে এই সিনেমায় মূল ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম, পরীমনি, রোশান, ইরেশ যাকের, রাশেদ মামুন অপু।

সম্প্রতি সিনেমাটির শ্যুটিং সম্পন্ন হয়েছে। করোনা পরিস্থিতির মাঝে অনেক ঝুঁকি নিয়েই শ্যুটিং সম্পন্ন করার পর স্বস্তি এবং কৃতজ্ঞতা প্রকাশের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোষ্টের মাধ্যমে নিজের অনুভূতি শেয়ার করেছেন পরিচালক এবং প্রযোজক ইফতেখার শুভ।

তিনি জানান, করোনাকালে সব স্বাস্থ্যবিধি মেনে শুটিং শেষ করা বেশ কঠিন ছিলো। কিন্তু সিনেমার শিল্পী-কলাকুশলীদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক সহোযোগিতায় আমার প্রথম সিনেমার কাজ সুন্দরভাবে শেষ হয়েছে। মোট ২২ দিনেই শেষ হলো ‘মুখোশ’র কাজ।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি ঢাকার সাভারে সিনেমাটির শুটিং শুরু হয় এবং ২৯ জুন সাভারেই সিনেমাটির শুটিং শেষ হয়েছে বলে জানালেন পরিচালক ইফতেখার শুভ।

গল্পের প্রয়োজনে সিলেট, টাঙ্গাইল, এফডিসি এমনকি বইমেলাতেও শ্যুটিং করা হয়েছে। এখন পোস্ট প্রডাকশন শেষে খুব দ্রুতই মুক্তি দেয়া হবে ‘মুখোশ’ এমনটাই জানা গেছে সিনেমা সংশ্লিষ্ট সকলের কাছ থেকে।

ইফতেখার শুভ এর আগে জানিয়েছিলেন, সিনেমাটিতে মোশাররফ করিমের চরিত্রের নাম ইব্রাহিম খালেদি। মুখোশ সিনেমার মূল রহস্য তাকে ঘিরেই। এছাড়া এই সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মতো জুটি বেধেছেন ঢাকাই সিনেমার দুই আলোচিত তারকা পরীমনি এবং রোশান।

এর আগে ‘রক্ত’ সিনেমায় তাদের একসাথে জুটি হিসেবে দেখা গিয়েছিলো। এছাড়াও এই সিনেমায় আরো অভিনয় করেছেন ফারুক আহম্মেদ, আজাদ আবুল কালাম, প্রাণ রায়, মেহের আফরোজ রাফা, রঙ্গিলা সাধু সহ আরো অনেকে।

Ad