‘বিঞ্জ’ এ আসছে সাইকোলজিক্যাল থ্রিলার ‘কিস অব জুডাস’

আফজালুর ফেরদৌস রুমন : দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’এ আজ রিলিজ পাচ্ছে ভিন্নধর্মী কনটেন্ট নিয়ে নির্মিত আট পর্বের ওয়েব সিরিজ ‘কিস অব জুডাস’। সময়ের ধারাবাহিকতায় বদলে যাওয়া দর্শকদের রুচি এবং চাহিদার সাথে মিল রেখেই এখন নতুন নতুন কনটেন্ট নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা এবং শিল্পী কলাকুশলীরা।

এছাড়া করোনা পরিস্থিতির কারনে এখন প্রেক্ষাগৃহ বন্ধ আর বিজ্ঞাপনের মাত্রাতিরিক্ত ভোগান্তিতে দর্শকেরা এখন ঝুঁকছেন ওটিটিতে। দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’ এরইমাঝে বেশকিছু আলোচিত কাজ উপহার দিয়েছে। এবার নির্মাতা হাবীব শাকিলকে নিয়ে তারা নিয়ে এসেছে থ্রিলার ঘরনার ‘কিস অব জুডাস’।

এনটিভিতে প্রচারিত এবং আলোচিত ‘পরের মেয়ে’ ধারাবাহিকের পর এবার ওয়েবে নিজের ভিন্নধর্মী নির্মান নিয়ে আসছেন হাবীব শাকিল। সমসাময়িক নানা ইস্যুর সাথে যুক্ত হবে থ্রিলার এবং এরকম ব্যতিক্রমী কনটেন্ট দর্শকদের বিনোদনের খোরাক মেটাবে বলেই আশাবাদী তিনি। করোনা পরিস্থিতির মাঝে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি প্রতিদিন কাজের প্রেসারের কারনে একদিন শ্যুটিং করে একদিন গ্যাপ দিয়ে আবারো শ্যুটিং করেছে পুরো টিম।

ড্রাগ ট্রাফিকিং থ্রিলার জনরার ওয়েব সিরিজটিতে দেখা যাবে, প্রযুক্তির সঙ্গে সঙ্গে ড্রাগের ধরন এবং প্রয়োগ পরিবর্তন হচ্ছে প্রতিনিয়ত, তার সঙ্গে পাল্লা দিয়ে ড্রাগ ট্রাফিকিংয়ের বিভিন্ন কৌশল তৈরি হচ্ছে। তেমনি শহরে এক নতুন ড্রাগের ট্রাফিকিংয়ের কৌশল নিয়ে গল্পে প্রতিনিয়ত সাসপেন্স তৈরি করা হবে। এই ড্রাগের ধরন সম্পূর্ণ আলাদা, যা আগে কখনো দর্শক দেখেনি।

এই সিরিজের চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন শাহজাহান সৌরভ। তিনি জানান, যীশুর সেই ‘কিস অব জুডাস’ এবং আমাদের এই সিরিজের মূল বিষয় কিন্তু একই। বন্ধুত্বের মুখোশ পড়া অনেকেই যে আসলে আমাদের জীবন উলটপালট করে দেয় এবং এর থেকে বেরিয়ে আসার জন্য যে যুদ্ধ নিজের সাথে করতে হয় সেটাই তুলে ধরা হয়েছে এই সিরিজে। খ্রীষ্টিয় ধর্মমতে কথিত আছে যে, যীশু খ্রিষ্টের যেকয়জন শিষ্য ছিলেন তাদের মধ্যে একজন ছিলেনজুডাস।

কিন্ত দিনশেষে সেই বিশ্বাসঘাতকতা করেছিলেন যীশুর সাথে। ইতিহাসের সবচাইতে আলোচিত এই বিশ্বাসঘাতকতা ঘটেছিল চুমুর মতো একটি পজিটিভ বিষয়ের মাধ্যমে। যীশুখ্রিষ্ট যখন নিজেকে আড়াল করতে চাইছিলেন, তখন জুডাস তাঁকে চুমু দিয়ে সবার সামনে তাঁর পরিচয় উন্মোচন করে দেয় আর যার পরিণতি ছিল ক্রুসিকিক্সেশান। ‘পজিটিভ যে কোন কিছুই সময়ভেদে পালটে যেতে পারে, চূড়ান্ত বিধ্বংসী কোন সিদ্ধান্তে’।

এরকম একটি বিষয়ই এই সিরিজে তুলে ধরা হয়েছে এই সময়ের পরিপ্রেক্ষিতে। আমাদের জীবনে বন্ধুত্বর মতো সম্পর্ক নিয়ে অনেকেই থাকেন। কিন্তু অনেক সময় দেখা যায় এই বন্ধুত্বের মুখোশে আসলে তারাই শত্রু।

কিছুদিন আগে পোষ্টার এবং ট্রেলার প্রকাশ করা হলে বেশ আগ্রহ লক্ষ্য করা গেছে দর্শকদের মাঝে। ট্রেলারে দেখা গেছে, একটি ড্রাগ এবং এর সাথে ঘটনাচক্রে জড়িয়ে পড়া লীড রোলে অভিনয় করা আবু হুরায়রা তানভীর এবং তার সাথে জড়িত বেশকিছু চরিত্রের গল্পই বলা হয়েছে এই সাইকোলজিক্যাল থ্রিলার সিরিজে।

এই সিরিজের মূল চরিত্রে অভিনয় করেছেন এই সময়ের সম্ভাবনাময় দক্ষ অভিনেতা আবু হুরায়রা তানভীর। তানভীর জানান, এই সময়ে ওটিটির চাহিদা এবং জনপ্রিয়তা অস্বীকার করার উপায় নাই। ‘কিস অব জুডাস’ সিরিজে পুরোপুরি ব্যতিক্রমী একটি রোলে অভিনয় করাটা একটি চ্যালেঞ্জিং বিষয় ছিলো।

ব্যতিক্রমী কনটেন্ট এবং ভিন্নধর্মী নির্মান দিয়ে ‘কিস অব জুডাস’ দর্শকদের মন জয় করতে পারবে বলেই আমার ধারনা। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরনার এই সিরিজে এই সময়ের নানা ইস্যু উঠে এসেছে নান্দনিকভাবেই।  ‘গহীন বালুচর’ খ্যাত এই অভিনেতাকে সামনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘প্রীতিলতা’ ‘ষ্টেশন’, ‘ফাদার’ সিনেমায় দেখা যাবে।

‘গহীন বালুচর’ সিনেমায় আবু হুরায়রা তানভীরের সাথেই অভিনয় করেছিলেন মুন। এই সিরিজে আবারো জুটি বাধছেন তারা। তাই স্বাভাবিকভাবেই এই জুটি নিয়ে আলাদা একটা আগ্রহ তো থাকছেই। ট্রেলারে মুনও তার অভিনয় দক্ষতার ঝলক দেখিয়েছেন। বাকিটা বোঝা যাবে পুরো সিরিজ দেখার পরে।

এই সিরিজে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এই সময়ের আরেক সম্ভাবনাময় অভিনেত্রী দিলরুবা দোয়েল। ‘আলফা’ খ্যাত এই অভিনেত্রী জানিয়েছেন, ‘একটা ভালো চরিত্রে অভিনয় করার চেষ্টা করেছি এখানে। দর্শক আমাকে নতুনভাবে দেখতে পাবে। খুব ভালো একটা অভিজ্ঞতা হয়েছে এই ওয়েব সিরিজে কাজ করতে গিয়ে। বাকিটা সিরিজ দেখার পর দর্শকই বলবেন।

উল্লেখ্য, দিলরুবা দোয়েলের ‘চন্দ্রাবতী কথা’, ‘লাল মোরগের ঝুঁটি’, ‘ক্যাসিনো’ ও ‘আজব কারখানা’ সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরনার এই সিরিজে আরো অভিনয় করেছেন ওয়াহিদ তারেক, আনভী, নাসির উদ্দিন চৌধুরী, টুটুল।

হাবীব শাকিলের পরিচালনায় ‘কিস অব জুডাস’ এর চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন এই সময়ের অন্যতম আলোচিত গল্পকার শাহজাহান সৌরভ। সিনেমাটোগ্রাফিতে ছিলেন পর্বত রায়হান। ছন্নছাড়া প্রোডাকশনের ব্যানারে নির্মিত আটটি এপিসোডের এই সিরিজটি ফ্রিতেই দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’এ।

Ad