এপিরাসের সংগীতায়োজনে বলিউডের নতুন গান ‘ড্রিম মে এন্ট্রি’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ও ইন্ডিয়া সহ মধ্যপ্রাচ্চের বহুল জন্যপ্রিয় ও সাড়া জাগানো গান ‘ইশকাম দিলবার দিদিনা’ গানের পর এপিরাস এবার আবারও চমক নিয়ে এলো ‘ড্রিম মে এন্ট্রি’ গান নিয়ে। গেলো ১১ই জুন বলিউড -এর অন্যতম রেকর্ড লেবেল ‘সারেগামা’ এর ব্যানারে প্রকাশ পেল ‘ড্রিম মে এন্ট্রি’ গানটি। যার সংগীতায়োজন করে বাংলাদেশের এপিরাস, সুর করেছেন বলিউড-এর সুরকার গৌরভ দাসগুপ্ত।

এই গানে কণ্ঠ দিয়েছেন জ্যোতিকা টাংরি এবং প্যারি জি। গানটি লিখেছেন বিশ্বাস রেন। গানটি ইতিমধ্যে ইন্ডিয়ার ইউটুবে ট্রেন্ডিং এ রয়েছে টপ ২০-এর ঘরে। গত ২০২০ সালের শেষের দিকে গৌরভ দা আমাদের ফোন করে এবং এই গানটির কথা বলে তারপর আমরা এই গানের কাজ শুরু করি। প্রথমে এই গানটি ফিল্ম এর জন্য করা হলেও করোনা পরিস্থিতির কারনে তা ফিল্মে যায়নি তবে একক গান হিসেবে গানটি প্রকাশ পায় বলে জানান এপিরাস এর শেখ শাফি মাহমুদ।

এপিরাস এর শেখ সামী মাহমুদ বলেন, ‘এপিরাস এর জন্য এই গানটি ছিল মূলত একটু নতুন জনরার সঙ্গীত। যা আমরা চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করি এবং গতানুগতিক বলিউড -এর গানের ধাঁচের সাথে আমাদের নিজস্ব মিউজিক স্টাইল এর সমন্বয় করে আমরা তৈরী করি এই গানটি। এই গানের সংগীত আয়োজনের পাশাপাশি আমরা গানটির মিক্সিং এবং মাস্টারিং এর কাজ করেছি।’

গৌরব দাসগুপ্ত বলেন, ‘এপিরাস এর দুই ভাই এর সাথে আমার পরিচয় হয় মুম্বাই তে। তার পর থেকেই বেশ কিছু একক এবং ফিল্মের গানের জন্য আমরা একসাথে কাজ করছি। তবে ‘ড্রিম মে এন্ট্রি’ দিয়ে এপিরাস এর সাথে আমার সুরে এই প্রথম কোন গান প্রকাশ পেলো। আমি খুবই আনন্দিত এবং উচ্ছাসিত এই গানটি একসাথে কাজ করে। শাফি এবং সামী অনেক সুন্দর করে গানটির ফাইনাল মাস্টার করেছে। আমরা বরাবর ওদের কাজে মুগ্ধ।’

গত বছর বলিউড এর বিখ্যাত কণ্ঠশিল্পী মিকা সিং এবং আলী কুলি মির্জা-র সাথে এপিরাস তৈরী করে ইশকাম। যা কিনা ব্যাপক সারা জাগায়। এছাড়াও এপিরাস ২০১৫ থেকে বলিউডের বিভিন্ন গানে সংগীতায়োজন করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য,  ‘জিন্দেগী আ রাহা হুন মে’ আসমান, বুদ্ধু সা মান, পাস আও না, ম্যারিজ এ ইশ্ক, ইশ্ক মেইন মারজায়ান, সহ আরো অনেক গান।

বলিউড এর পাশাপাশি এই বছরই এপিরাস তাদের এক্সপেরিমেন্টাল ষ্টুডিও অ্যালবাম বের করে যেই অ্যালবাম টির সাথে কোলাবোরেট করেছেন পুলিৎজার প্রাইজ উইনার এবং দা নিউ ইয়র্ক টাইমস এর রিপোর্টার, ইয়ান উরবিনা। যেখানে গান করেছেন বাংলাদেশের পালবাসা, সাব্বির নাসির, লামিয়া চৌধুরী এবং আয়েশা হোসাইন। এই অ্যালবাম টি প্রকাশ পায় ওয়াশিংটন ডিসি থেকে একটি মার্কিন রেকর্ড লেবেল এর ব্যানারে।

Ad