‘কিল-বিল’ রিমেকে অনুরাগের পরিচালনায় কৃতি শ্যানন

আফজালুর ফেরদৌস রুমন : কোয়ান্টিন টারান্টিনোর জমজমাট অ্যাকশন সিনেমা ‘কিল বিল’ এবার হিন্দিতে রিমেক হতে যাচ্ছে। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত এই ব্যবসাসফল সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছিলেন উমা থারম্যান। সারাবিশ্বেই সিনেমাপ্রেমীদের কাছে অ্যাকশন ঘরানার এই সিনেমার আবেদন এখনো অমলিন। এবার একই গল্প এবং ধুন্ধুমার অ্যাকশন দৃশ্য হিন্দি ভাষায় সেলুলয়েডে আসতে চলেছে৷

গতবছর লকডাউনের সময়টায় বাসায় থাকাকালীন সময়ে বলিউডের খ্যাতিমান নির্মাতা অনুরাগ কাশ্যপের সাথে বসে নিখিল দ্বিবেদী এই সিনেমার হিন্দি সংস্করণের স্ক্রিপ্ট রেডি করেন। সম্প্রতি একটা প্রেস কনফারেন্সে তারা দুজনেই জানান, ‘আমরা দুজনেই মূল সিনেমার প্রতি শ্রদ্ধা জানাবো এই হিন্দি সংস্করণের মাধ্যমে এবং কোয়ান্টিন টারান্টিনোর মতো নন্দিত একজন নির্মাতার এই মাষ্টারপিস সিনেমার সাথে ন্যায়বিচার করবে এমন একটি হিন্দি স্ক্রিপ্ট ইতিমধ্যে লক করেছি আমরা।’

এক নারীর প্রতি হওয়া অন্যায়ের প্রতিবাদের সুত্র ধরেই এই সিনেমার মুল গল্প। সাথে মানবিক, এবং স্পর্শকাতর অনেক সম্পর্কের গল্পও দেখানো হয়েছে এই সিনেমায়। মূল চরিত্রে উমা থারম্যান এতোটাই জীবন্ত ছিলেন যে এই চরিত্রে অন্য কাউকে ভাবা একটু অস্বস্তির। তবে গুঞ্জন সত্য হলে এই চ্যালেঞ্জিং রোলে দেখা যাবে বলিউডের এই সময়ের অন্যতম আলোচিত কৃতি শ্যাননকে।

কেরিয়ারে এই প্রথমবার পুরোপুরি একটি অ্যাকশন প্যাকড চরিত্রে অভিনয় করতে চলেছেন কৃতি। যদিও অফিশিয়ালি কোনো ঘোষনা আসেনাই তবুও ভারতীয় বিনোদন ভিত্তিক নানা পত্র-পত্রিকার রিপোর্ট দ্বারা এটাই মোটামুটি নিশ্চিত যে কৃতি শ্যাননই হতে যাচ্ছেন বলিউডের এই ‘কিল-বিল’ সংস্করণের মূল অভিনেত্রী।

প্রতিশোধ এবং আবেগের মোড়কে বাঁধা এই গল্পে আরও দুই অভিনেত্রীকে দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। অনুরাগ কাশ্যপের পরিচালনায় এই সিনেমা নিয়ে স্বাভাবিকভাবেই ভক্তদের মাঝে আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। সেই আগ্রহ কতোটুকু পূরন হবে তা বোঝা যাবে সিনেমা মুক্তির পর।

Ad