আলিয়া-রনভীরকে নিয়ে করনের ‘রকি অর রানী কি প্রেম কাহানী’

আফজালুর ফেরদৌস রুমন : প্রথম সিনেমা ‘কুছ কুছ হোতা হ্যায়’ দিয়েই হিন্দি সিনেমার নতুন এক অধ্যায়ের শুরু হয়েছিলো তার হাত ধরেই। বক্সঅফিস, সমালোচক এমনকি সাধারণ দর্শকদের কাছ থেকেও পেয়েছিলো ব্যাপক জনপ্রিয়তা। এরপর একে ‘কাভি খুশি কাভি গাম’, ‘কাভি আলবিদা না কেহনা’, ‘মাই নেম ইজ খান’, ‘স্টুডেন্ট অব দ্যা ইয়ার’ এর মতো ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

তার পরিচালিত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ মুক্তির পাঁচ বছর পর পরিচালক হিসেবে নতুন সিনেমার ঘোষনা দিলেন বলিউডের প্রভাবশালী এবং জনপ্রিয় নির্মাতা, প্রযোজক করন জোহর। গতকালই একটি প্রমোশনাল ভিডিওতে নিজের ভালোবাসার জায়গায় মানে পরিচালনায় ফেরার ঘোষনা দিয়েছিলেন করন জোহর। সিনেমার নাম ‘রকি অর রানী কি প্রেম কাহানী’।

ভারতীয় এক ট্যাবলয়েডের সুত্র মতে- রনভীর এবং আলিয়া তো কনফার্ম হয়েছেই। পাশাপাশি এই সিনেমার আরেকটি চমক হচ্ছে সবকিছু ঠিক থাকলে এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো একসাথে সেলুলয়েডে হাজির হবেন ভারতীয় চলচ্চিত্রের দুই কিংবদন্তি অভিনেত্রী জয়া বচ্চন এবং শাবানা আজমী।

সিনেমায় শাবানা আজমীর স্বামীর ভূমিকায় দেখা যাবে আরেক কিংবদন্তি অভিনেতা ধর্মেন্দ্রকে। ১৯৮৮ সালে ‘মার্দোওয়ালী বাত’ এর পরে দ্বিতীয়বারের মতো শাবানা আজমি ও ধর্মেন্দ্র একসাথে আবারো আসছেন এই সিনেমায়৷

সিনেমার গল্প সম্পর্কে ভিডিও বার্তায় করন জোহর যতোটুকু জানিয়েছেন তাতে বোঝা গেছে এই প্রজন্মের দুই তরুন-তরুনীর ভালোবাসা এবং একই সাথে পারিবারিক মূল্যবোধ এর নানা সমীকরন দেখা যাবে। এক হিসেবে ‘কাভি খুশি কাভি গাম’ সিনেমার প্লটের সাথে মিল থাকার গুঞ্জন বলিউডে।

এই বছরেই শ্যুটিং শুরু হবার কথা রয়েছে করন জোহরের কামব্যাক সিনেমার। সিনেমার গল্প লিখেছেন শশাংক খৈতান, ঈশিতা মৈত্রো, এবং সুমিত রায়। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালেই মুক্তি পাচ্ছে প্রেম এবং পরিবারের গল্প নিয়ে আলিয়া-রনভীরকে সাথে নিয়ে করনের ‘রকি অর রানী কি প্রেম কাহানী’।

Ad