মাহমুদ দিদারের ‘পঁচিশ’ আসছে বিঞ্জে

আফজালুর ফেরদৌস রুমন : বাস্তব-পরাবাস্তব গল্পের মিশ্রণে বেশকিছু টিভি ফিকশন নির্মাণ করে আলোচনা এবং জনপ্রিয়তা পেয়েছেন গুনী নির্মাতা মাহমুদ দিদার। তার পরিচালনায় বহুল প্রতীক্ষিত ‘বিউটি সার্কাস’ সিনেমাটি আছে মুক্তির অপেক্ষায়।

এরই মধ্যে এই সময়ের জনপ্রিয় বিনোদন মাধ্যম ওটিটিতে প্রথমবারের মতো ওয়েব সিরিজ নিয়ে হাজির হচ্ছেন তিনি। কাইটসের ব্যানারে নির্মিত আট পর্বের এই সিরিজটির নাম ‘পঁচিশ’। রাজধানী ঢাকার কঠিন বাস্তবতা এবং স্বার্থপরার এক অদ্ভুত সিস্টেমে বড় হয়ে ওঠা দুই কিশোর-কিশোরীর গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘পঁচিশ’।

গল্পে আরো দেখা যাবে, চারপাশের নিষ্ঠুরতা, মানুষের প্রতি মানুষের দয়াহীনতা, লালসা, মিথ্যা এবং টাকার পেছনে ছুটে চলার এক বিস্তৃত জাল যা তাদের দৌড়ের মধ্যে ফেলে দেয়। সিরিজের বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা, সুনেরাহ বিনতে কামাল, সাঈদ বাবু ও ইয়াশ রোহানের মতো নন্দিত এবং দক্ষ অভিনেতা-অভিনেত্রীদের।

‘পঁচিশ’ নামক এই সিরিজের চিত্রনাট্য এবং পরিচালনার দায়িত্বে আছেন মাহমুদ দিদার। প্রযোজনা ও গল্প কামরুন্নেসা মিরার। ঈদুল আজহায় স্ট্রিমিং প্ল্যাটফর্ম বিঞ্জে অরিজিনাল ওয়েব সিরিজ হিসেবে রিলিজ হচ্ছে ‘পঁচিশ’।

Ad