অভিনেতা হবার স্বপ্ন নিয়ে অনন্য

ইব্রাহিম এহসান অনন্য মিডিয়াতে কাজ করছেন ২০১৮ সাল থেকে। স্বনামধন্য মোবাইল অপারেটিং কোম্পানি এয়ারটেলের বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়াতে তার যাত্রা শুরু হয়। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করার জন্য সেইভাবে নিয়মিত কাজ করতে পারেননি তিনি। তবে অল্প সময়ে বেশকটি মানসম্পন্ন বিজ্ঞাপন, মিউজিক ভিডিও দিয়েই নজর কেড়েছেন তিনি।

তবে মডেলিং এর পাশাপাশি এখন অভিনয়ের মাধ্যমেও নিজের ছাপ রাখতে চেস্টা করে যাচ্ছেন তিনি। সাম্প্রতিক কাজ এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলেছেন এসকে মিডিয়া বিডির সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন আফজালুর ফেরদৌস রুমন।

মিডিয়াতে কাজ করার ইচ্ছাটা কিভাবে নিজের ভেতরে জন্ম নিলো?

ইব্রাহিম : একটা আগ্রহ বা আকর্ষন তো কাজ করতো। ছোটবেলায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের সাথে যুক্ত ছিলাম। সেখান থেকেই আস্তে আস্তে মিডিয়াতে কাজ করার ইচ্ছাটা জন্ম নেয়। কিন্তু মজার ব্যাপার হলো কাজ শুরু করা কিন্তু একেবারেই হুট করে। এমনি শখ করেই পোটফলিও জমা দেয়া হয়েছিলো কয়েকটা জায়গায়। হঠাৎ এয়ারটেল কোম্পানির বিজ্ঞাপন যারা বানাবেন সেখান থেকে কল এলো।  আমিও কোনো কিছু চিন্তা না করে রাজি হয়ে গেলাম৷ চট্রগ্রামে যেয়ে শ্যুটিং, ক্যামেরার সামনে দাড়ানো সবই এখনো স্বপ্নের মতোই মনে হয়।

মিডিয়াতে কাজের ব্যাপারে পরিবারের সহযোগীতা কতটুকু ছিল?

ইব্রাহিম : আমার বাড়িতে এটার জন্য কোন প্রবলেম নেই আলহামদুলিল্লাহ । আমার শূটিং এর ব্যাগ মা গুছিয়ে দেয়। অনেক সময় রাত হয়ে যায় অনেক। রাতে বাসায় আসা নিয়েও কখনো সমস্যা হয়নি। আমার উপর তাদের অনেক আস্থা আছে। আমিও সেটা বজায় রেখেও কাজ করছি।

পড়াশুনা নিয়ে কিছু বলুন?

ইব্রাহিম : আমার স্কুল কলেজ দুটোই রাজউক উত্তরা মডেল কলেজ থেকে। এখন  ‘বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজজি’তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছি। এই বছর সেটা শেষ হয়ে যাবে ইনশাআল্লাহ।

বিজ্ঞাপনে অনেক কাজের মধ্যে নিজের উল্লেখযোগ্য কাজ?

ইব্রাহিম : আসলে এক অর্থে বলতে গেলে আমার সবগুলো কাজই আমার কাছে স্পেশাল। কারন এই তিন বছরে এই কাজগুলো দিয়েই আমাকে চিনেছে সবাই। তবে এই মূহুর্তে যে কয়টা নাম মনে পড়ছে সেগুলো হচ্ছে- ‘প্রান আর এফ এল, প্রান আপ, অল টাইম ব্রেড, বিস্ক ক্লাব, ইয়ামাহা, রিগাল ফার্নিচার, সিংগার ইলেকট্রনিকস, ফেয়ার এন্ড লাভলী, জিপিএস ইস্পাত, ওয়াকার সুজ।

এছাড়া বেশকিছু ওভিসি এবং টিভিসিতে কাজ করা হয়েছে৷ এর বাইরে আড়ং ডেইরি, সেটওয়েট বাংলাদেশ এর মুখপাত্র হিসেবেও কাজ করেছি। এছাড়া ইয়োলো, মারভেলো, সিক্সের মতো স্বনামধন্য কিছু দেশী ব্র‍্যান্ডের কাজও করা হয়েছে।

বিজ্ঞাপনের পাশাপাশি মিউজিক ভিডিওতেও কাজ করেছেন অনন্য। এই মাধ্যমেই বেশ পরিচিত মুখ তিনি স্বল্প সময়েরই। মিনারের ‘কথাগুলো’, প্রত্যায় খানের ‘অপরাধী’, লায়লার ‘কোন দূঃখ নাই রে বন্ধু’, শাওন গানওয়ালার ‘বৃষ্টি ভেজা ভোর’, জিসান খান শুভর ‘হ্যাঁ তুই’, জাহেদ তানভীরের ‘আছো নাকি বেশ’ গানগুলো উল্লেখযোগ্য।

এছাড়াও ন্যান্সি, মাহতিম সাকিব, শামস, আরমান আলিফ, মাহদী সুলতান সহ আরো অনেক শিল্পীর কাজ করা হয়েছে। সামনে মিলন এবং সালমার ‘ওরে বোকা’, ইমরানের ‘কতোদিন দেখিনি তোমায়’, এবং বেলাল খানের একটি গান সম্প্রচার হবার কথা।

গত রমজানে বৈশাখী টেলিভিশনের ৩০ পর্বের  ধারাবাহিক ‘পরকালে’ কাজ করা হয়েছে তার। সম্প্রতি ইসতিয়াক আহমেদের ‘কিশোর গ্যাং’ নামক একটি ওয়েব সিরিজের কাজ সম্পন্ন করেছেন তিনি। মডেলিংয়ের পাশাপাশি অভিনয় মাধ্যমেও তিনি কাজ করছেন এখন। তবে এই মাধ্যমকে পেশা হিসেবে নেবার ইচ্ছা নাই অনন্যর। তবে যেকয়টি কাজ করা হবে সেগুলোতে এখন পুরোপুরি  মনোযোগ দিয়েই করার ইচ্ছা রয়েছে তার।

মিডিয়া নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কি?

ইব্রাহিম : সবার সহযোগীতা পেলে অনেক দূর যাবার ইচ্ছে আমার। স্বপ্ন আমি বরাবরই বড়  দেখি, কারণ তাতে ইচ্ছেটা প্রবল হয়। এমন কিছূ কাজ করতে চাই যেন মানুষ আমাকে মনে রাখে। এজন্য গতানুগতিক কাজের থেকে একটু ভিন্নভাবে কাজ করতে চাই। আর দর্শকরা যেনো সুস্থ বিনোদন পায় সেদিকে নজর রেখেই সামনে এগোতে চাই মাই। এজন্য প্রয়োজন সবার ভালোবাসা।

Ad