নাজমুল হক বাপ্পীর ঈদের ব্যস্ততা

বিনোদন প্রতিবেদক : বর্তমানে ছবি আঁকার পাশাপাশি নাটক নির্মাণ করছেন চিত্রশিল্পী নাজমুল হক বাপ্পী। এবারের ঈদুল আজহা উপলক্ষে বেশ কয়েকটি নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ করেছেন। জানা গেছে, ঈদে বিভিন্ন টিভি ও ইউটিউব চ্যানেলে এগুলো প্রচার হবে।

এদিকে, খায়রুল বাশার ও হিমি অভিনীত ‘আমি অভিনয় করিনি’ নামের নাটকটি এনটিভির ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে। মোঃ হাবিবুর রহমান প্রযোজিত এই নাটকটি রচনা করেছেন অন্তর মাশউদ। রোমান্টিক ধাঁচের ভিন্নধর্মী গল্প নিয়ে এটি নির্মিত হয়েছে।

এ প্রসঙ্গে পরিচালক নাজমুল হক বাপ্পী বলেন, ‘আমার কাছে শখ বা প্রফেশন বলতে কিছু নেই। যে কাজটি করবো; তা যেন ভালো ভাবে করতে পারি। আমার কাজ আমার পরিচয় দিবে। আমি চাই মান-সম্মত কাজ করতে। আমার কথা হলো আমাদের মিডিয়াকে এগিয়ে নেওয়া। আমার সহকর্মীরা আরও ভালো কাজ করবে এটাই হবে। আমাদের সবার উচিৎ সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে মিডিয়াকে এগিয়ে নেওয়া।’

তিনি আরও বলেন, ‘অলরেডি ‘রেহানা মারিয়াম নূর’ আমাদের মুখ উজ্জ্বল করেছে। আমি চাই সবাইকে নিয়ে এগিয়ে যেতে, সবার কাজে সবাই প্রশংসা সমালোচনা করলে সবার ভুল গুলো শুধরে যাবে। ভালো কাজ করতে আগ্রহী হবে। আর বড় কথা হলো কোনো শখ যদি প্রফেশন হিসেবে আসে তা কিন্ত ভালোই। তবে শখটাকে প্রফেশন হিসেবে নিতে চাইলে অবশ্যই সেই কাজের প্রতি সম্মান থাকতে হবে। তবেই কাজের প্রতি ডেডিকেশন থাকবে। আর ডেডিকেশন থাকলে কাজ ভাল হবেই।’

ইতিমধ্যে ‘রবট’ নামের একটি শর্টফিল্মের কাজ শেষ করেছেন বাপ্পী। গল্প লিখেছেন জুবায়ের আহমেদ। নাজমুল হক বাপ্পীর চিত্রনাট্য রচনা ও পরিচালনায় আফরান নিশো ও শখ অভিনীত ‘রি- কল’ প্রচার হবে হিয়া মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে ঈদের দিন। এছাড়াও ঈদের পরে বেশ কিছু নাটকের শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে।

Ad