অভিষেকের অপেক্ষায় নোভা ফিরোজ

বিনোদন প্রতিবেদক : ছোটপর্দার প্রিয়মুখ নোভা ফিরোজ। রূপ আর সৌন্দর্যের গুণে খুব স্বল্প সময়ের মধ্যেই শোবিজ অঙ্গনে সবার নজর কেড়ে নিয়েছেন তিনি। দেশের জনপ্রিয় অভিনেত্রীদের একজন তিনি। আগের মতো কাজে নিয়মিত নন। তবে দর্শকের কাছে ফুরিয়ে যায়নি তার আবেদন।

হঠাৎ হঠাৎ যখন হাজির হন পর্দায়, সেটা টের পান নোভা। ক্যারিয়ারটা শুরু করেছিলেন মডেলিং দিয়ে। এরপর তিনি দীর্ঘদিন নিয়মিতই কাজ করেছেন টিভিসি ও নাটক-টেলিছবিতে। বিভিন্ন টিভি অনুষ্ঠানে উপস্থাপনাও করেছেন। একটি বিজ্ঞাপনী সংস্থার কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতাও আছে তার।

প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করছেন নোভা। নাম ‘মৃদা বনাম মৃধা’। এতে তার সহশিল্পী চিত্রনায়ক সিয়াম আহমেদ। পারিবারিক ড্রামা ভিত্তিক এ সিনেমাটি পরিচালনা করছেন বিজ্ঞাপন নির্মাতা রনি ভৌমিক।

নোভা নিউজজি’কে বলেন, ‘যখন নিয়মিত কাজ করতাম তখনও বেশ প্রস্তাব আসতো চলচ্চিত্রে অভিনয়ের। ব্যাটে বলে মিলেনি বলে করা হয়নি। অবশেষে চমৎকার গল্পের একটি চ্যালেঞ্জিং চরিত্র পেয়ে রাজি হলাম। বেশ ভালো ভাবেই সিনেমার কাজ চলছে। এখন নিজেকে বড় পর্দায় দেখার অপেক্ষায় আছি। আশা করছি দর্শক ভালো কিছু পেতে যাচ্ছে।’

নোভা আরো বলেন, সিনেমাটিতে সামাজিক প্রেক্ষাপটের একটি গল্প দেখানো হবে। যেখানে উঠে আসবে পরিবারের সম্প্রীতির সৌন্দর্য্য, সম্পর্কের অবক্ষয়সহ গুরুত্বপূর্ণ কিছু বিষয়।

জানা গেছে, এরই মধ্যে সিনেমাটির ৮০ ভাগ দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। চলতি বছরের শেষের দিকে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চান নির্মাতা। টোস্টার প্রোডাকশন প্রযোজিত এ সিনেমাতে আরো রয়েছেন তারিক আনাম খান, সানজীদা প্রীতি প্রমুখ।

২০০৫ সালে ‘প্রাণ ডালে’র একটি বিজ্ঞাপন চিত্রের মাধ্যমে মিডিয়ায় অভিষেক ঘটে নোভার। ২০০৬ সালে তিনি ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় বিজয়ী হন। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একে একে উপহার দিয়েছেন দর্শকপ্রিয় বেশ কিছু নাটক।

Ad