সৃষ্টিশীল মানুষ শামস মনোয়ার

নিউজ ডেস্ক : মুক্তিযুদ্ধের সময় জন্মগ্রহণ করেন শামস মনোয়ার। পড়ালেখা করেছেন বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে। তিনি একাধারে দোভাষী কবি ও সৃষ্টিশীল মানুষ। গান ও গীতিকবিতা থেকে শুরু করে সৃষ্টিশীল জগতে তার পথচলা। বিশেষ করে ফ্যাশন ও রিক্সা আট সৃষ্টিতে তার বিশেষ অবদান রয়েছে।

শামস মনোয়ারের ১৬টি বাংলা-ইংরেজি কবিতার বই দেশে ও বিদেশে প্রকাশিত হয়েছে। দেশের প্রতি দেশপ্রেম, আনুগত্য ও বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতা স্বরূপ নতুন প্রজন্মকে সঠিক বার্তা দিতে তিনি বঙ্গবন্ধুকে নিয়ে চারটি বাংলা ও দুইটি ইংরেজি গান ও গীতিকবিতা লিখেছেন। যার মধ্যে বঙ্গবন্ধু, নেতা, পিতা গীতিকবিতা তার নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে। এই তিনটি সাড়াও ফেলেছে।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার লেখা বেশ আলোচিত। বর্তমানে সংবাদপত্র ও ম্যাগাজিনে তার বিচরণ রয়েছে। জনপ্রিয় প্রতিষ্ঠান ইন্ক মার্ক এর প্রতিষ্ঠাতাও ছিলেন তিনি।

নতুন খবর হচ্ছে, এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নতুন একটি গান করলেন শামস মনোয়ার। শিরোনাম ‘ঠিকানা’। চলতি মাসের ১৪ তারিখ রাত ১২টায় তার ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে গানটি।

হৃদয়স্পর্শী কথামালায় সাজানো গানটি লিখেছেন ও কণ্ঠ দিয়েছেন শামস মনোয়ার নিজেই। এবং সুর করেছেন অটোম লাল মুন। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন শামস মনোয়ার ও অটোম লাল মুন। ভিডিও সম্পাদনা করেছেন রুবায়েত। গানের দৃশ্যধারণ করা হয়েছে রাজধানীর হাতিরঝিলে। এছাড়াও ভিডিওতে জাতির জনকের ভাষণের অংশ বিশেষ ব্যবহার করা হয়েছে।

শামস মনোয়ার বলেন, ‘গানটির কথা অনেক সুন্দর ও হৃদয়স্পর্শী করার মতো। নতুন এই গানটি নিয়ে আমি অনেক আশাবাদী। আশা করি, নতুন গানটি সবার ভালো লাগবে। বিশেষ ধন্যবাদ দিতে চাই শ্রাবন্তী দত্ত তিন্নিকে৷’

https://www.youtube.com/user/haqmaola

Ad