রিকশাচালকদের পাশে জেসিআই

নিউজ ডেস্ক : রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছে তাদের জন্য ঝুম বৃষ্টিতে রিকশা চালানো কষ্টকর, সেই সাথে এই বৃষ্টিতে ভেজার কারণে তারা বিভিন্ন সংক্রামক ব্যাধিতেও আক্রান্ত হয়ে পড়ে। তাদের এই কষ্ট ও ভোগান্তি কিছুটা হলেও লাঘব করতে তাদের মাঝে জেসিআই ঢাকা ইয়াং এবং জেসিআই ঢাকা ওয়েস্ট যৌথ উদ্যোগে রেইনকোট বিতরণ কর্মসুচীর আয়োজন করে।

রেইন শেল্টার নামে এ কর্মসুচীটি অনুষ্ঠিত হয় গুলশান ২ আবাসিক এলাকায়। প্রায় শতাধিক রিকশাওয়ালাদের  মাঝে রেইনকোট দেয়া হয়। এছাড়াও ফূড সপ পিজ্জাওয়ালার পক্ষ থেকে শতাধিক মাস্ক বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ইয়াংয়ের প্রেসিডেন্ট নাজমুল হোসেন সবুজ, জেসিআই ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট ত্বহা ইয়াছিন রমাদান, জেসিআই ঢাকা ইউনাইটেডের প্রেসিডেন্ট মোঃ আশিকুর রহমান। আরও ছিলেন জেসিআই ঢাকা ইয়াং ও ওয়েস্ট -এর বোর্ড মেম্বারস এবং অন্যান্য সদস্যবৃন্দ। এই অনুষ্ঠানের মূল সমন্বয়ক ছিলেন জেসিআই ঢাকা ইয়াংয়ের লোকাল জেনারেল লিগ্যাল কাউন্সিল রাবেয়া নাসির অভি ও সদস্য তিতাস সাহা।

এই ধরনের প্রয়াস বৃষ্টিতে তাদের পথচলা কিছুটা হলেও সহজ করে তুলবে বলে মনে করেন জেসিআই এর সদস্যবৃন্দ। ভবিষ্যতেও এই ধরনের জনকল্যানমুলক কর্মসূচি অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন তাঁরা।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। বাংলাদেশে বর্তমানে জেসিআই এর ১৮ লোকাল চ্যাপ্টার কাজ করছে। (সংবাদ বিজ্ঞপ্তি)

Ad