আজ রাতে তানভীর-ইভানার ‘দম্পতি’

আফজালুর ফেরদৌস রুমন : এই সময়ের আলোচিত এবং দক্ষ অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর। নাটক, বিজ্ঞাপন নিয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। ক্যারিয়ারের এক দশক পার করে এই সময়ে এসে বেশ কিছু ভিন্নধর্মী গল্প নির্ভর কাজ নিয়ে বেশ আলোচনায় তানভীর।

সম্প্রতি তিনি আলোচনায় এসেছিলেন ব্যতিক্রমী গল্প নিয়ে স্ম্যাক আজাদের পরিচালনায় ‘কাওরানবাজার’ নাটকে একজন মিন্তির চরিত্রে অভিনয় করে। বাস্তবধর্মী গল্পের এই নাটকে সমাজের নিম্নশ্রেণীর একজন তরুনের চরিত্রে নিজের সেরাটাই দিয়েছেন তিনি।

এবার তিনি হাজির হচ্ছেন বাস্তবতা এবং এই সময়ের প্রেক্ষাপটে একটি নবদম্পতিকে নিয়ে নির্মিত নাটক ‘দম্পতি’ নিয়ে।এস কে শুভ এবং শফিকুল ইসলাম নাট্যর পরিচালনায় এই নাটকে তানভীরের সাথে আবারো জুটি বাধলেন এই সময়ের আরেক আলোচিত অভিনেত্রী পারসা ইভানা। এই জুটিকে এর আগে এনটিভির ‘ধূম্রজাল’ নামক নাটকেও দেখা গিয়েছে। এবার তারা আসছেন নব বিবাহিত একটি দম্পতি হিসেবে।

তানভীর জানান, বিয়ের পর একটি ছেলে এবং মেয়ের জীবনে বেশকিছু পরিবর্তন ঘটে। হঠাৎ করেই এসব পরিবর্তন বা বদলের সাথে তাল মিলিয়ে চলার সময় দুজন মানুষ যার যার অবস্থান থেকে কি কি অবস্থা বা বিষয়ের মুখোমুখি হয় সেটাই এই নাটকে উপস্থাপন করা হয়েছে। সহশিল্পী হিসেবে পারসার সাথে আমার বোঝাপড়া চমৎকার। এর আগেও আমরা কাজ করেছি একসাথে। এই নাটকে স্বামী-স্ত্রীর ভূমিকায় আমাদের অভিনয় এবং নাটকের গল্পের সাথে দর্শকেরা খুব সহজেই রিলেট করতে পারবে বলে আশা করি।

উল্লেখ্য, অন ফেস কমিউনিকেশন এর প্রযোজনায় এবং আজম খানের রচনায় রাজধানীর উত্তরাতেই এই নাটকের শ্যুটিং সম্পন্ন হয়েছে। সব কিছু ঠিক থাকলে আজ রাত আটটায় এসএটিভিতে নাটকটি সম্প্রচার করা হবে।

Ad