‘অন্তর্জাল’ সিনেমায় আইসিটি মন্ত্রী হচ্ছেন রওনক হাসান

আফজালুর ফেরদৌস রুমন : দীপংকর দীপনের পরিচালনায় দেশের প্রথম সাইবার থ্রিলার ঘরানার চলচ্চিত্র ‘অন্তর্জাল’ এর শ্যুটিং চলছে বেশ জোরেসোরেই। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের পুরস্কার প্রদান অনুষ্ঠানে এই সিনেমার ঘোষণা দিয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিত এই সিনেমাতে গুরুত্ব পাবে হ্যাকিং ও বাংলাদেশের সঙ্গে বাইরের দেশগুলোর সাইবার যুদ্ধ নিয়ে নানা বিষয়। এই সিনেমায় আইসিটি মন্ত্রীর চরিত্রে দেখা যাবে দেশের অন্যতম গুনী এবং শক্তিশালী অভিনেতা রওনক হাসানকে।

মঞ্চ নাটক দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু করলেও টেলিভিশন নাটকে অভিনয় করেই সারাদেশের কাছে পরিচিতি পাওয়া এই দক্ষ অভিনেতা নাটকে নিয়মিত হলেও চলচ্চিত্রে কাজ করছেন মাঝেমধ্যেইই। গল্প এবং চরিত্র পছন্দ হলেই তাকে দেখা যাচ্ছে সিনেমায়। গতকাল নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সাথে এই নতুন সিনেমায় অভিনয় শুরুর ব্যাপারটা নিজেই শেয়ার করেছেন রওনক।

এমন ব্যতিক্রমী একটা প্রজেক্টে কাজ করার জন্য প্রস্তুতি এবং সিনেমাটি নিয়ে তার প্রতিক্রিয়া জানতে চাইলে রওনক হাসান জানান- ‘পান্ডুলিপিতে যে আয়োজন আছে তা যদি ৫০% ও পর্দায় আসে তবে বাংলাদেশের সিনেমার জন্য দারুণ হবে। এমন আয়োজন আমরা কেউ কখনো কল্পনাই করিনি যে বাংলাদেশের সিনেমায় এমন কিছু দেখবো।

এতোদিন ভাবতাম এসব আয়োজন প্লট বোধহয় হলিউড বলিউড করবে আর আমরা দেখবো। এমনই একটা গল্প এটা। আর সেই গল্পকে বিশ্বাসযোগ্য ভাবে তুলে ধরার জন্য সবই করছেন নির্মাতা এবং টিম। তাই স্বাভাবিকভাবেই এই সিনেমায় কাজ করা নিয়ে আলাদা একটা আগ্রহ কাজ করছে। এবং চরিত্রটিকে বিশ্বাসযোগ্য ভাবে তুলে ধরার জন্য আমি প্রস্তুতিও নিয়েছি এখন বাকিটা দর্শকদের উপর যে, তারা এই বিগ বাজেটে ভিন্নধর্মী গল্প, এবং আমি সহ সিনেমার বাকি সবাইকে কতোটা গ্রহন করেন।’

উল্লেখ্য, ‘অন্তর্জাল’ সিনেমায় আরো তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা সাহা মীম, এবং সুনেরাহ বিনতে কামাল। অন্যদিকে আকরাম খানের পরিচালনায় ‘নকশী কাঁথার জমিন’, নুর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ এবং দীপংকর দীপনেরই পরিচালনায় ‘অপারেশন সুন্দরবন’ এই তিনটি সিনেমার কাজও শেষ করেছেন এই গুনী অভিনেতা।

শুভ কামনা রইলো রওনক হাসানের জন্য। দেশের এই শক্তিশালী অভিনেতাকে যতোটা কাজে লাগানো উইত ছিলো আগে তেমন ভাবে আমাদের নির্মাতারা ব্যবহার করেননি। সামনের দিনগুলোতে ব্যতিক্রমী গল্প আর ভিন্নধর্মী চ্যালেঞ্জিং চরিত্রে তাকে আরো বেশি বেশি দেখার অপেক্ষা রইলো।

Ad