মনোজ-তিশা’কে নিয়ে সঞ্জয় সমাদ্দারের ‘লোহার তরী’

আফজালুর ফেরদৌস রুমন : টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নির্মাতা হিসেবে এই সময়ের অন্যতম আলোচিত একটি নাম সঞ্জয় সমাদ্দর। যে শহরে টাকা ওড়ে, শিকল, শিফট, কনকচাঁপা, ট্রল বা সাম্প্রতিক শোকসভা একটার পর একটা আলোচিত এবং ভিন্নধর্মী কনটেন্ট উপহার দিয়ে নিজের প্রতিভা এবং নির্মাতা হিসেবে মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন তিনি ইতিমধ্যে।

কিছুদিন আগেই বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত নতুন চলচ্চিত্র ‘বায়োপিক’ নামক একটি সিনেমার মাধ্যমে বড় পর্দার পরিচালক হিসেবে যাত্রা শুরু ঘোষনা দিয়েছিলেন তিনি।

বিনোদনের নতুন মাধ্যম এখন ওটিটি প্ল্যাটফর্ম। করোনা পরিস্থিতিতে ঘরবন্দী মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে দেশী এবং ভিনদেশী ওটিটি প্ল্যাটফর্মগুলো। আমাদের দেশেও এখন এই মাধ্যমে নিত্যনতুন নানা কনটেন্ট নিয়ে কাজ হচ্ছে। জনপ্রিয় শিল্পী কলাকুশলীদের অন্তর্ভুক্ত হওয়াটা এই বিনোদন মাধ্যমে সম্ভাবনার নতুন আশা যোগাচ্ছে।

এই ধারাবাহিকতায় সঞ্জয় সমাদ্দরও কিছুদিন আগেই নাম লিখিয়েছেন এই জনপ্রিয় মাধ্যমে। দেশের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ‘অনুতাপ’ নামক সিরিজটি পরিচালনা করবেন সঞ্জয় সমাদ্দার বলে ঘোষনা দিয়েছিলেন কিছুদিন আগে।

এবার সঞ্জয় সমাদ্দর ঘোষনা দিলেন তার নতুন ওয়েবফিল্ম ‘লোহার তরী’ এর। ঢাকা থেকে বরিশাল রুটে একটি লঞ্চে একরাতের ঘটে যাওয়া একটা ঘটনা নিয়েই নির্মিত হতে যাচ্ছে এই ওয়েবফিল্ম। সেই ঘটনা এবং তার সাথে সংশ্লিষ্ট কিছু ব্যক্তির জীবন ও পরবর্তী নানা রকম সিচুয়েশন নিয়েই এর গল্প। পুরো শ্যুটিংটিই হবে লঞ্চে।

ইতিমধ্যে মূল ভূমিকায় এই সময়ের জনপ্রিয় এবং আলোচিত মনোজ প্রামানিক এবং তানজিন তিশার নাম ঘোষনা দেয়া হয়েছে। কাল থেকেই শ্যুটিং শুরু হতে যাচ্ছে এই প্রতীক্ষিত ওয়েবফিল্মের। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরেই রিলিজ দেয়া হবে এই ওয়েবফিল্মটি ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে। শুভ কামনা রইলো এই গুনী নির্মাতা এবং পুরো টিমের জন্য।

Ad