ব্যক্তিগত এবং ক্যারিয়ারের সুন্দর সময়ে আরফান অনিক

আফজালুর ফেরদৌস রুমন : এই সময়ের তরুণ অভিনয়শিল্পীদের একজন আরফান অনিক। নাটক, টেলিফিল্ম, মিউজিক ভিডিও প্রতিটি জায়গাতেই নিজের দক্ষতা এবং কাজের প্রতি ভালোবাসার দিয়ে ব্যস্ত সময় পার করছেন এই তরুণ অভিনেতা। ক্যালেন্ডারের হিসেবে মিডিয়াতে অনিকের পথচলা প্রায় সাত বছর ধরে।

শুরুটা মডেল হিসেবে হলেও একটা সময় অভিনেতা হিসেবেই কাজ করার আনন্দ এবং অনুপ্রেরণা খুজে পান। আর এই সময়ে এসে একজন দক্ষ এবং আস্থাবান অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার স্বপ্ন নিয়েই এগিয়ে যাচ্ছেন তিনি।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ার সময় থেকেই পরিচিত ভাই-ব্রাদারদের মাধ্যমে কিছু শর্টফিল্মে কাজ করার অভিজ্ঞতা হয় অনিকের। তবে মিডিয়াতে কাজ করার আগ্রহ বা ইচ্ছা তখনো তার ভেতরে না থাকার কারনে পরবর্তীতে গ্রাজুয়েশন কমপ্লিট করে চাকরি শুরু করেন অনিক। তবে হঠাৎ করেই দেশের অন্যতম শীর্ষ মোবাইল অপারেটর কোম্পানি ‘রবি’র একটি বিজ্ঞাপনে কাজের অফার পান।

সেই বিজ্ঞাপন প্রচারের পর ব্যাপক সাড়াও মেলে, এবং সেখান থেকেই মিডিয়াতে কাজ করার একটা ইচ্ছা জাগ্রত হয়েছিলো। তারপর সুযোগ আসে নাটকে কাজ করার। চাকরির পাশাপাশি অভিনয় জগতেও এভাবেই পদার্পন করেন অনিক। এভাবেই একটা সময় অভিনয়ে নিয়মিত হয়ে যান তিনি।

কাজের প্রতি তার ডেডিকেশন এবং লেগে থাকার ইচ্ছা তাকে অল্প অল্প করে প্রযোজক বা পরিচালকদের কাছেও গ্রহনযোগ্য করে তোলে। তবে অনিক জানান, এখনো আমি শিখছি, আমার সহশিল্পী, পরিচালক সহ ইউনিটের সবার কাছ থেকেই আমি শেখার চেস্টা করি। কারন শেখার বা জানার তো আসলে শেষ নাই’।

সম্প্রতি এই সম্ভাবনাময় তরুন অভিনেতা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। প্রায় সাড়ে তিনবছরের প্রেমের পরিনতি বিয়ের মাধ্যমে সুন্দর এবং পবিত্র সম্পর্কে রূপান্তরিত হলো গত জুন মাসের ১৮ তারিখে।

কমন ফ্রেন্ডের মাধ্যমে পরিচয় সেখান থেকে বন্ধুত্ব ও পরবর্তীতে প্রেম এবং শেষে দুই পরিবারের সম্মতিতে লকডাউন এবং কোভিড পরিস্থিতির কারনে দুই পরিবারের সদস্য, আত্নীয়-স্বজন এবং কাছের কিছু বন্ধুদের নিয়ে জিবনের নতুন অধ্যায় শুরু করলেন অনিক।

তার স্ত্রীর নাম ফারজানা আক্তার আইভি। তিনি বর্তমানে মার্ষ্টাস করছেন। জীবনের এই নতুন অধ্যায়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন অনিক।

বর্তমানে করোনা পরিস্থিতিতে কিছুতা স্থবির থাকলেও সবমিলিয়ে মিডিয়া তথা টেলিভিশন ইন্ডাস্ট্রির ঘুরে দাড়ানোটা আরো অনেক অভিনেতা-অভিনেত্রীর মতো অনিকের কাছেও স্বস্তি এবং ভালোলাগা নিয়ে এসেছে।

বর্তমান মিডিয়ার সামগ্রিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে অনিক এসকে মিডিয়াকে বলেন, ‘আমাদের দর্শকদের রুচির বদল হয়েছে, এই সময়ে এসে গতানুগতিক বা একই ফরম্যাটের নাটক বা মিউজিক ভিডিও তারা পছন্দ করেননা। তাই গল্পকার এবং নির্মাতারা নতুন নতুন কনটেন্ট নিয়েই এগোচ্ছেন। এটা আমাদের সবার জন্যই ভালো। কারন এতে নতুন নতুন গল্প এবং চরিত্রে কাজ করার সুযোগ পাওয়া যায়। এবং এখন কাজের ক্ষেত্র বেড়েছে এটাও অনেক বড় বিষয়’।

সম্প্রতি মাহমুদুর রহমান হিমির ‘আনএক্সপেক্টেড মোমেন্ট’, মেহেদী হাসান জনির ‘কালাচান ০০৭’, মাকসুদুর রহমান বিশালের ‘তোমাকেই বলে দিবো’, কাজল আরেফিন অমির ‘অদ্ভুত ’, অপি আশরাফ এর ‘দূর সম্পর্ক’ নাটকে অনিকের অভিনয় নজর কেড়েছে অনেকেরই।

আফরান নিশো, মেহজাবিন, তৌসিফ, তাসনিয়া ফারিন, এফ এস নাইম, সাবিলা নূর, মৌসুমী হামিদের মতো দক্ষ এবং আলোচিত অভিনেতা-অভিনেত্রীদের সাথে স্ক্রিন শেয়ার করা এবং নিজের দক্ষতা দিয়ে সেখানেও ভালো কাজ করে দর্শকদের মনে ছাপ রাখাটা কম কথা নয়।

বর্তমানে কাজের ব্যস্ততা সম্পর্কে অনিক এসকে মিডিয়াকে জানিয়েছেন, ‘এই সময়ে অনেকগুলো কাজ নিয়েই আমি ব্যস্ত। যেমন- কাজল আরেফিন অমি ভাইয়ের ‘দ্যা সিক্রেট’, মাহমুদুর রহমান হিমি ভাইয়ের ‘ভালোবাসা’, আজাদ কালামের ওয়েব সিরিজ এবং এছাড়াও দুটি ধারাবাহিকের শ্যুটিং শুরু হবে সেপ্টেম্বর থেকে।

কথা চলছে কিছু ওভিসি এবং টিভিসির। তবে আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত তো কিছু বলতে পারছিনা। তবে প্রতিটি ফিকশনেই ভিন্ন ভিন্ন চরিত্র এবং লুকে আমাকে দেখতে পাবেন দর্শকেরা। আশাকরি আমার পরিশ্রম এবং দক্ষতা তাদের কাছে আমার গ্রহনযোগ্যতা নজর কাড়বে।

নাটকের পাশাপাশি মিউজিক ভিডিওতেও আলোচিত এক নাম আরফান অনিক। চোখ পারেনা চোখ ফেরাতে,দেহের মাঝে,মন ভালোবেসে যাই সহ বেশকিছু প্রশংসিত এবং জনপ্রিয় মিউজিক ভিডিওতে কাজ করেছেন তিনি। সামনে ভালো এবং মানসম্মত এমন কাজে তাকে দেখা যাবে বলেই জানালেন এই মেধাবী তরুন।

অভিনয় এবং এই অভিনয় মাধ্যমকে নিয়েই ভবিষ্যৎ চিন্তা করছেন তিনি। অনিকের মতে, আমার আসলে ভবিষ্যৎ প্ল্যান বলতে এখন যা মনে আসছে তা হলো, আমি প্রচুর ভালো ভালো কাজ করতে চাই সামনে। চ্যালেঞ্জিং চরিত্রে ভিন্নভাবে হাজির হতে চাই।

এজন্য আমি এখনো শিখছি এবং সবার সহযোগিতা আর ভালোবাসা পেলে আমি একদিন সেই লক্ষ্য পূরনে সফল হবো এই বিশ্বাস আমার আছে। বাকিটা আল্লাহর ইচ্ছা। তবে সবার আগে আমি একজন ভালো বিবেকবান মানুষ হতে চাই। কারন আমার পরিবার, বাবা-মা, স্ত্রী সবাইকে নিয়ে ভালোভাবে জীবন কাটাতে চাই।

শুভকামনা রইলো আরফান অনিকের জন্য। নিজের পরিশ্রম, দক্ষতা এবং কাজের প্রতি ভালোবাসা দিয়ে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করবেন তার লক্ষ্যে এটাই কামনা।

Ad