বিঞ্জ’এ আসছে রওনক-তানভীর-প্রীতি’র ‘ড্যাফোডিল’

আফজালুর ফেরদৌস রুমন : দক্ষ অভিনেতা রওনক হাসান, গোলাম কিবরিয়া তানভীর এবং সানজিদা প্রীতিকে নিয়ে নির্মাতা আরিফ খান নির্মান করেছেন ‘ড্যাফোডিল’। ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জের জন্য নির্মিত এই ওয়েব ফিকশনের পোষ্টার রিলিজ করা হয়েছে সম্প্রতি।

বিনোদনের নতুন মাধ্যম এখন ওটিটি। তাই এই মাধ্যমে ব্যতিক্রমী গল্প এবং ভিন্নধর্মী চরিত্র নিয়ে নানা রকম সিরিজ, ফিল্ম এবং একক নাটকের কাজ চলছে। দেশের দক্ষ এবং নন্দিত অভিনেতা, অভিনেত্রী, গল্পকার, পরিচালক এবং কলাকুশলীদের মাঝেও এই জনপ্রিয় মাধ্যমে নিজেদের সেরাটা দেবার চেস্টাই লক্ষ্য করা যাচ্ছে। ইতিমধ্যে বেশকিছু নান্দনিক কাজ দেখার সৌভাগ্য হয়েছে আমাদের।

দেশের অন্যতম গুনী এবং শক্তিশালী অভিনেতা রওনক হাসানকে নিয়ে দেরীতে হলেও আমাদের নির্মাতারা ভিন্নধর্মী নানা চরিত্রে কাস্ট করছেন এটাও আমাদের একটি বড় প্রাপ্তি। ‘ড্যাফোডিল’এ রওনক হাসানকে একটু আত্নকেন্দ্রীক চরিত্রে দেখা যাবে। যার কাছে তার নিজের গুরুত্ব সবচাইতে বেশি। তার এই আত্নকেন্দ্রীকতায় তার আশেপাশের মানুষজনের জীবনে নানা রকম টানাপোড়েন নিয়ে আসে এমনই এক জটিল চরিত্রে নিজের সেরাটাই দিয়েছেন রওনক এটা বলার অপেক্ষা রাখেনা।

অন্যদিকে টেলিভিশনের অন্যতম আলোচিত অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন নানা রকম ব্যতিক্রমী কাজের মাধ্যমে। এরই মাঝে এই ওয়েব ফিকশন ‘ড্যাফোডিল’এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তানভীরকে। তার চরিত্র সম্পর্কে কিছু জানা না গেলেও কাহিনীতে এটির প্রভাব বেশ ভালোভাবেই লক্ষ্য করা যাবে।

সানজিদা প্রীতি বরাবরই কাজ করেন বেছে বেছে। তাই ভিন্নধর্মী গল্পেই তাকে দেখা যায় বেশিরভাগ সময়ই। ওটিটিতে বেশ ভালো কিছু কনটেন্টে নিজের উপস্থিতি দিয়ে আলোচনায় তিনি। ‘তাকদির’ হোক বা সাম্প্রতিক ’অতিথি’ সানজিদা প্রীতি মুগ্ধ করেছেন বরাবরই। এবার ‘ড্যাফোডিল’এ অভিনেত্রী প্রীতি কতোটা আলো ছড়ান তাই এখন দেখার বিষয়।

তৌকির আহমেদের গল্পে নির্মাতা আরিফ খান সমসাময়িক প্রেক্ষাপটে একটি ভিন্নধর্মী কনটেন্ট নিয়েই হাজির হতে যাচ্ছেন ‘বিঞ্জ’ এর পর্দায়। জুয়েল দাসের সিনেমাটোগ্রাফি, আভরাল সাহিরের সংগীত, আশরাফ উদ্দিনের সম্পাদনা ‘ড্যাফোডিল’ মুক্তির পরেই বোঝা যাবে যে, দর্শকদের কতোটা কাছাকাছি পৌছাতে পারে এই ওয়েব ফিকশন তার নান্দনিক নির্মানশৈলীর মাধ্যমে।

Ad