মায়ের অনুপ্রেরণায় আজকের ডিজে ফাহাদ আহমেদ তনু

বিনোদন প্রতিবেদক : ফাহাদ আহমেদ তনু। ২০০৮ সালে পেশায় একজন ডিস্ক জকি হিসেবে যাত্রা শুরু করলেও তার আলাদা এক পরিচিতি আছে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী থিম সং ‘জয় বাংলা জিতবে আবার নৌকা’। সেই গানের সুর ও সঙ্গীতায়োজনের মাধ্যমে রাতারাতি বাড়ে পরিচিতির পরিসর।

বাড়তে থাকে কাজের পরিধিও। এরপর করে ফেলেন এভাবেই বাঁচতে হবে এবং মানবিক ঢাকার মতো থিম সংয়ের কাজগুলো। পাশাপাশি চলে কর্পোরেট শো ও ক্লাব পার্টিগুলোতে পারফর্ম। আজকের ডিজে তনু হয়ে ওঠার পেছনে মায়ের ভূমিকাই বেশি ছিল বলে জানান তিনি।

এ প্রসঙ্গে ফাহাদ আহমেদ বলেন, ‘মা আমাকে সব সময় শতভাগ সাপোর্ট দিয়েছে, অনুপ্রেরণা দিয়েছে। বলেছে, তুই-ই পারবি। আজ হয়তো তাই যতটুকু আমি, তার পুরোটাই কৃতিত্ব মায়ের। এমনকি মা-ই সর্বপ্রথম আমার ডিজে প্লেয়ার কিনে দেন। সেদিন আমি এতো খুশি হয়েছিলাম যে বলার ভাষা নেই। মনে হচ্ছিল, যেন ঈদের চাঁদ হাতে পেয়েছি।’

এরপর আর থেমে থাকেননি তনু। কাজ করে গেছেন নিরলস। যার ফলশ্রুতিতে আজ তার আজকের অবস্থানে আসা। বর্তমানে তিনি বেশ কিছু নতুন গানের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। পাশাপাশি কর্মরত আছেন নন্দন পার্কের নিয়মিত ডিজে হিসেবেও।

Ad